চলতি মাস স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান, বাগেরহাটের আক্রান্ত মসজিদের ইমাম করোনামুক্ত


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারীতে করোনা ভাইরাসে আক্রান্ত ৩৫ বছর বয়সী মসজিদের ইমাম করোনামুক্ত হয়েছেন। গতকাল বৃহষ্পতিবার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে করোনা ভাইরাস পরীক্ষার প্রতিবেদন পৌছেছে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগের কাছে।

গত ১৫ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষায় বাগেরহাটের চিতলমারীর ওই ইমামের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। ওইদিন স্থানীয় প্রশাসন ইমামের বাড়িসহ পাশের তিনটি বাড়ি অবরুদ্ধ ঘোষণা করে। ইমামই ছিলেন বাগেরহাটের প্রথম কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, গত ১৫ এপ্রিল চিতলমারীতে মসজিদের এক ইমামের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ সনাক্ত হয়। এরপর থেকে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম তাকে বাড়িতে রেখে চিকিৎসাসেবা দিয়ে আসছিল। তিনি এখন সুস্থ্য স্বাভাবিক রয়েছেন। করোনা ভাইরাস সংক্রমণের পর দুই দফা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হয়। পরপর দুটি পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাসের প্রতিবেদন নেগেটিভ হয়েছে। ল্যাবে পরীক্ষার প্রতিবেদন আমরা হাতে পেয়েছি। ফলে তিনি এখন ভাইরাসমুক্ত।

বাগেরহাট জেলা থেকে এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণ সন্দেহে ১১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। এরমধ্যে একজনের শরীরে ভাইরাসের সংক্রমণ সনাক্ত হয়। বাকিরা সবাই করোনামুক্ত। বাগেরহাট জেলায় সংক্রমণ এখনো নিয়ন্ত্রণে রয়েছে। তাই চলতি মাসটা বাগেরহাটবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করার আহ্বান জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

প্রসঙ্গত. গত ৯ এপ্রিল ফরিদপুরের ভাঙা উপজেলা থেকে বাগেরহাটের চিতলমারীর গ্রামের বাড়িতে ফেরেন এই ইমাম। জেলার বাইরে থেকে আসায় গত ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তার বাড়িতে যায়। সেখানে গিয়ে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.