চরমোনাই পীরের বক্তব্য সঠিক নয় : শিক্ষামন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: দেশে ধর্ম শিক্ষাকে সংকুচিত করা হয়েছে বলে চরমোনাই পীরের দেওয়া বক্তব্য সঠিক নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
জাতীয় প্রেস ক্লাবে শনিবার (২৭ আগস্ট) ‘ওরিয়ন ট্রেক উইথ নিশাত’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ধর্ম শিক্ষাসহ দেশের নৈতিকতা শিক্ষাকে আরও সম্প্রসারিত করা হয়েছে। নতুন শিক্ষাক্রম নিয়ে যতগুলো অপপ্রচার ছিল, সেগুলো ইতোমধ্যে আমরা জনগণের সামনে তুলে ধরেছি।”
শুক্রবার (২৬ আগস্ট) এক অনুষ্ঠানে ইসলামী আন্দোলনের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, সিলেবাসে এম এ ক্লাস পর্যন্ত দ্বীনি শিক্ষা রাখা হয়নি, বরং ধোঁকাবাজি শিক্ষা ব্যবস্থা ঠিকই রাখা হয়েছে। ছাত্ররা মুরুব্বিদের কথায় চলছে- এটা ছাত্র আন্দোলন প্রমাণ করেছে।
ধর্ম শিক্ষা বাদ দেওয়ার প্রশ্নই আসে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “মূলত একটি বিশেষ মহল অন্য কোনো ইস্যু খুঁজে না পেয়ে সরকারবিরোধী অপপ্রচারের অংশ হিসেবে দেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে এসব মন্তব্য করছে। 
“সরকার আগে থেকেই ধর্ম শিক্ষাসহ নৈতিক শিক্ষার কার্যক্রম অনেক বাড়িয়েছে। সামনে আরও বাড়ানো হবে। দক্ষতা ও জ্ঞানকে যেভাবে প্রসারিত করা হচ্ছে, সেখানে কোনো বিশেষ শিক্ষাকে সংকুচিত করার তথ্য একেবারেই সঠিক নয়।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.