শর্তসাপেক্ষে আইজিপির ভিসা প্রাপ্তি দেশের জন্য অবমাননাকর : মির্জা ফখরুল

 

ঢাকা প্রতিনিধি: জাতিসংঘের পুলিশপ্রধান সম্মেলনে অংশ নেওয়ার জন্য শর্তসাপেক্ষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া বাংলাদেশের জন্য অবমাননাকর বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ শনিবার (২৭ আগস্ট) খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।
মির্জা ফখরুল বলেন, জাতিসংঘের পুলিশপ্রধানদের সম্মেলনে যোগ দেওয়ার জন্য আইজিপি বেনজির আহমেদকে যুক্তরাষ্ট্র শর্তসাপেক্ষে ভিসা দেওয়ায় জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সরকার জাতিসংঘকে ডেলিগেশনের তালিকা দিয়ে ইচ্ছা করেই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। অবৈধ আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে নিরঙ্কুশ করার লক্ষ্যে বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন-বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মতো ভয়ঙ্কর মানবাধিকার লঙ্ঘনের নির্দেশদাতাদের একজন বেনজীর আহমেদকে তালিকাভুক্ত করে এসব মানবাধিকার লঙ্ঘনকারীদের বৈধতা দেওয়ার চেষ্টা করছে।
বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি এ ধরনের শর্তসাপেক্ষে ভিসা প্রাপ্তি বাংলাদেশের জন্য অবমাননাকর। সরকার এ ধরনের দায় দায়িত্বহীন ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে আন্তর্জাতিক সম্পর্ককে ঝুঁকির মধ্যে ফেলছে।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.