চতুর্থবর্ষে পা দিল হাবিপ্রবি সাংবাদিক সমিতি

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: “সংবাদ, সততা ও সাহসিকতা” উক্ত শব্দগুলিকে লালন করে চতুর্থবর্ষে পদার্পণ করল দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( হাবিপ্রবি ) গণমাধ্যম সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।
২০১৭ সালের ১১ই নভেম্বর একঝাঁক তরুণ সাংবাদিকদের হাত ধরে যাত্রা শুরু করে সংগঠনটি। নানা চরই উত্তরাই পেরিয়ে আজ চতুর্থবর্ষে পা রাখলো হাবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে প্রথম কমিটির দায়িত্ব পালন করেন কেবিএম মহিউদ্দিন নুর ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন মোঃ তারিকুল ইসলাম।
শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা -কর্মচারিদের বিভিন্ন আন্দোলন থেকে শুরু করে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টির একমাত্র গণমাধ্যম সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি। ইত্যিমধ্যে সংগঠনটির সদস্যরা জাতীয়, আঞ্চলিক ও অনলাইন ভার্সনে বিভিন্ন মিডিয়াতে কাজ করে নিজেদের সামর্থের প্রমাণ রাখছেন।
হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির বর্তমান সভাপতি কৃষিবিদ আব্দুল মান্নান বলেন, ” অনেক চড়াই উৎরাই পেরিয়ে হাবিপ্রবি সাংবাদিক সমিতির পথ চলা শুরু হয়। শত প্রতিকূলতা থাকা সত্ত্বেও নেশা এবং ভালোবাসার কারণে ক্যাম্পাস সাংবাদিকতা করছে হাবিপ্রবিসাসের সদস্যরা ।
চলার পথে অনেক ভুল ত্রুটি থাকাটাই স্বাভাবিক। এরপরেও যারা বিপদে আপদে পাশে থেকে আমাদের সর্বাত্মক সহযোগিতা করে গেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আশাকরি আগামীতেও সবাই সাংবাদিক সমিতির বিপদে আপদে পাশে থেকে সহযোগিতা করবেন।
এছাড়া যারা ক্যাম্পাস সাংবাদিকতা করেন তারা সকলেই নিজেদের লেখাপড়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে তুলে ধরতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমি তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি কারণ হাজারটি বাঁধা বিপত্তি অতিক্রম করে ,কটু কথা সহ্য করেও তারা সাংবাদিক সমিতির সাথে যুক্ত থেকে কাজ করে যাচ্ছেন বলে “।
এদিকে হাবিপ্রবিসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি কেবিএম মহিউদ্দিন নুর বলেন, “হাবিপ্রবি সাংবাদিক সমিতি আমার কাছে একটি আবেগের নাম, একটি ভালোবাসার নাম। অনেকটা অমসৃণ রাস্তা পেরিয়ে, বাঁধা বিপত্তি অতিক্রম করে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা করতে হয়েছিল।
বর্তমানে অনুজদের হাত ধরে হাঁটি হাঁটি পা পা করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ এই সংগঠনটি এগিয়ে যাচ্ছে। দূর থেকে দেখলে নিজের মাঝে আলাদা একটি আত্মতৃপ্তি কাজ করে। নবীনদের হাত ধরে শত সহস্র বছর মাথা উঁচু করে দাঁড়িয়ে থাক হাবিপ্রবি সাংবাদিক সমিতি, প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই চাওয়া “। 
করোনা মহামারির কারণে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানটি সংক্ষিপ্ত পরিসরে অনলাইনে করা হবে বলে সংগঠনটির সভাপতি জানান। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে হাবিপ্রবির সকল অন্যায় অনিয়ম বন্ধ হোক পাশাপাশি জ্ঞানচর্চা ও সুযোগ সুবিধার বৃদ্ধির বিষয়টি সংবাদের মাধ্যমে উঠে আসুক এই কামনা করেছেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির শুভাকাঙ্খীরা।
উল্লেখ্য যে, হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রত্যেকটি সদস্যই সকল প্রকার মাদক থেকে মুক্ত। এছাড়া ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে হাবিপ্রবি সাংবাদিক সমিতি সচেতনতামূলক বিভিন্ন কাজে অংশগ্রহণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.