চট্টগ্রামে সিঅ্যান্ডএফ কর্মকর্তা লাঞ্ছিত, কাস্টম হাউসে কাজ বন্ধ রেখে প্রতিবাদ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কাস্টম হাউসে এক শুল্ক কর্মকর্তার বিরুদ্ধে বাউন্ড সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা।

আজ সোমবার (০২ নভেম্ববর) এতে বন্ধ রয়েছে রাজস্ব আদায় কার্যক্রম।

কাস্টম কর্তৃপক্ষ জানায়, আজ সোমবার (০২ নভেম্ববর) বিকেলে শুল্কায়ন নিয়ে শুল্ক কর্মকর্তা সাইফুল ইসলামের সঙ্গে বাউন্ড সিঅ্যান্ডএফ কর্মকর্তা তরুণ বড়ুয়ার সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তরুণকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন অভিযুক্ত শুল্ক কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ ঘটনার প্রতিবাদে কাস্টমের সামনে জড়ো হয়ে বিক্ষোভে ফেটে পড়েন সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীরা। এ সময় নানা ধরনের স্লোগান দিয়ে ঘটনায় জড়িত কর্মকর্তার শাস্তির দাবী জানান তারা।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, অ্যাসোসিয়েশনের যে কারও গায়ে হাত তোলা মানে আমার গায়ে হাত তোলা। আজ আমাদের ব্যবসা হারাচ্ছি। চট্টগ্রামে ৪ ডলার হয় ঢাকায় যদি ৬ ডলার হয় আমরা দিতে রাজি আছি। সারা দেশে অভিন্ন মূল্য ধরতে হবে।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় সিঅ্যান্ডএফ কর্মচারীরা কাজ বন্ধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছেন। আমরা অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কাস্টম হাউসের কমিশনারের সঙ্গে আলোচনায় বসা হবে।

যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন চিটাগাং কাস্টম হাউস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম আকতার হোসেন, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.