চট্টগ্রামে “ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ বাংলাদেশ প্যালিয়েটিভ কেয়ার ইউনিট” উদ্বোধন

 

চট্টগ্রাম ব্যুরো: ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ বাংলাদেশ এর অর্থায়নে চমাশিহা ক্যান্সার ইনষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টারের ৬ষ্ঠ তলায় প্রতিষ্ঠিত “ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ বাংলাদেশ প্যালিয়েটিভ কেয়ার ইউনিট” আজ ২৪ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে হাসপাতালের কনফারেন্স রুমে কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) এর সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনার হুইল ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট ট্রিশ ডগলাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন ইনার হুইল ইন্টারন্যাশনাল বোর্ড ডাইরেক্টর দিলরুবা আহমেদ ও ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারপারসন শারমিন রহমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডাঃ কামরুন নাহার দস্তগীর।
প্রধান অতিথি ট্রিশ ডগলাস বলেন, ইনার হুইল বিশ্বব্যাপী মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। বাংলাদেশেও ইনার হুইল বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রজেক্ট নিয়ে কাজ করছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আজকে নতুন ভাবে উদ্বোধন হওয়া “ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ বাংলাদেশ প্যালিয়েটিভ কেয়ার ইউনিট” এর অন্যতম।
তিনি বাংলাদেশের ইনার হুইল ক্লাব গুলোকে মানবতার কল্যাণে কাজ করার জন্য বিশেষ করে ক্যান্সার রোগীদের নিয়ে কাজ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষকে ইনার হুইল ইন্টারন্যাশনাল এখানে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশে বিশেষ করে চট্টগ্রামে তাকে এই সম্মান দেয়ার জন্য মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ এবং ইনার হুইল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি দিলরুবা আহমেদ বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাথে ইনার হুইলের সম্পর্ক দীর্ঘদিনের। ইনার হুইল মা ও শিশু হাসপাতালে নার্সিং সেবার উন্নয়নসহ বিভিন্ন প্রজেক্টে অনেক কাজ করেছে। তিনি ক্যান্সার বিভাগের এই প্রজেক্টে কাজ করার সুযোগ দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।
ডিস্ট্রিক্ট চেয়ারপারসন শারমিন রহমান বলেন, আমরা পর্যায়ক্রমে এই প্যালিয়াটিভ কেয়ার ইউনিটের জন্য ১ কোটি টাকা প্রদান করব। তিনি ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর নামে এই ইউনিটটি নামকরণ করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনার হুইল ন্যাশনাল রিপ্রেজেন্টেটিভ শারমিন হোসাইন, মোহসেনা, প্রাক্তন ডিষ্ট্রিক্ট চেয়ারম্যান খালেদা আওয়াল, রোজী আহাদ, মাহমুদা সিদ্দিকী, বৈশাখি ম্যান্ডেস, ডিস্ট্রিক্ট ভাইস প্রেসিডেন্ট ফারাহ নাজ কাইয়ুম, তাহেরা মুজাফফর, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ট্রেজারার অধ্যক্ষ ড. লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, সদস্য এ এস এম জাফর, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, শিশু স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ শেফাতুজ্জাহান প্রমুখ।
অনুষ্ঠানে ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর ই.সি কমিটির সদস্যবৃন্দ ইনার হুইল চট্টগ্রাম এর বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট ও সদস্যবৃন্দ এবং ঢাকা থেকে ইনার হুইল এর বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট ও সদস্যবৃন্দ অংশ গ্রহণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ফাহিম হাসান রেজা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.