গৌড় বাংলার বার্তা সম্পাদক তৌহিদের উপর হামলা, মোটরসাইকেল ছিনতাই


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোলের সিনিয়র সাংবাদিক ও ‘দৈনিক গৌড় বাংলা’র বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ এর উপর ছিনতাইকারীদের হামলা এবং মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

গতকাল শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে সদর উপজলোর ঝিলিম ইউনিয়নের চাঁপাই-আমনুরা রোডে জামতাড়া পাশর্^বর্তী এলাকায় এঘটনা ঘটে।

হামলা ও ছিনতাইয়ের শিকার সাজিদ তৌহিদ আজ শনিবার সকালে জানান, বাবা অসুস্থ থাকার কারণে কয়েকদিন থেকে নিজ বাড়ি নাচোল থেকেই ‘দৈনিক গৌড় বাংলা’র অফিস করছি। বরাবরের মত গতকাল শুক্রবার পত্রিকার কাজ সেরে রাত ৯টার দিকে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হই। রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে চাঁপাই-আমনুরা রোডে জামতাড়া পাশর্^বর্তী ডাকাতা পুকুর নামক স্থানে একজন লোক পাশ থেকে প্রথমে শরীরে ধাক্কা দেয়া এবং মাথায় জোরে লাঠি দিয়ে আঘাত করে।

এঘটনায় গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে যায়, কিন্তু সাথেই সাথেই জ্জ জন ছিনতাইকারি ঘিরে ধরে। এসময় টিভিএস লাল রঙের মটরসাইকেল, ১টি মোবাইল ফোন, মানিব্যাগ ছিনতাইকারী নিয়ে নেয় এবং পার্শ্ববর্তী একটি জঙ্গলে নিয়ে গিয়ে আটকিয়ে রাখে। কোন শব্দ করলেই প্রাণে মেরে ফেলার হুমকী দেয় তারা। বাবার অসুস্থতার কথা বলে সবকিছু নিয়ে ছেড়ে দেয়ার অনুরোধ করলেও পাষন্ডরা কোন কথায় কান না দিয়ে উল্টো আমার নিজের গেঞ্জি খুলিয়ে নেয় এবং সেটা দিয়েই পেছন হাতা করে হাত বেঁধে দেয়।

এরপর চোখ বেঁধে দিয়ে এবং রেইনকোট ছিড়ে পা বেধে দেয় এবং মেরে ফেলার নানা হুমকী দিয়ে পাশের দিকে চলে যায়। এভাবে অনেকক্ষন থাকার পর নিজ জীবন বাঁচাতে কৌশল করে কোন রকমে হাত ও পায়ের বাঁধন খুলে তারপর চোখ খুলে প্রাণ বাঁচাতে জঙ্গলের পাশের ধানি জমি দিয়ে হামাগুড়ি দিয়ে কোনোভাবে পাকা রাস্তার উপর উঠি।

পরে পার্শ্ববর্তী একটি খামারে গিয়ে আশ্রয় নিয়ে সেখানকার পাহারাদারের সহযোগিতায় এঘটনা বাড়িতে এবং সহকর্মীদের মোবাইল ফোনে জানাই। তাৎক্ষনিক সাংবাদিক বন্ধুরা পুলিশকে অবহিত করে বিষয়টি।

খবর পেয়েই সদর থানা ও ডিবি পুলিশ এবং নাচোল থানা পুলিশ এসে এবং সাংবাদিক বন্ধুরা আমাকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে হেলমেট ও সেন্ডেল উদ্ধার করে। পুলিশ সবকিছু তথ্য নেয় এবং পুলিশ ও সহকর্মীদের সহায়তায় বাড়িতে পৌছি। পুলিশ ঘটনার বিস্তারিত বিবরণ নিয়েছেন এবং কাজ করছেন। তিনি এমন ঘটনায় প্রাণে বাঁচায় মহান আল্লাহ তায়ালার কাছে হাজারও শোকরিয়া আদায় করেন এবং সহকর্মী ও পুলিশ কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। বর্তমানে সাজিদ তৌহিদ স্বুস্থ আছেন।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল শুক্রবার রাতে সাংবাদিক সাজিদ তৌহিদ এর মোটরসাইকেল মোবাইলসহ অন্যান্য জিনিষপত্র ছিনতাই এর ঘটনায় সদর থানা পুলিশ রাত থেকেই কাজ করছে। মালামাল উদ্ধারসহ ছিনতাইকারীদের ধরতে পুলিশ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ওই স্থানসহ পাশর্^বর্তী এলাকায় অনেক আগে সন্ধ্যার পর হলেই ছিনতাই বা ডাকাতির ঘটনা ঘটতো বলে শোনা যেত। দীর্ঘদিন থেকেই এধরণের মোটরসাইকেল ছিনতাই বা ডাকাতির ঘটনার কথা শোনাই যায়নি। কিন্তু হঠাৎ করেই ওই এলাকায় ছিনতাই ঘটনা। বিষয়টি সাংবাদিক মহলসহ সচেতন মহলের মাঝে দুশ্চিন্তার কারন হিসেবে দাঁড়িয়েছে। অনেকেরই ধারণা ঝিলিম ইউনিয়নের আমনুরায় বেশকিছু সন্ত্রাসী কর্মকান্ড হওয়ার পরও সন্ত্রাসী কাজের সাথে জড়িতদের তেমন জোরালো কিছু শাস্তির ব্যবস্থা না হওয়ায় এসব সন্ত্রাসীরা এসব কাজে জড়িয়ে এধরণের ঘটনা ঘটাতে পারে। সচেতন মহল ও সাংবাদিক মহলের দাবী অতি দ্রুতই এঘটনার দোষীদের খুঁজে বের করে মটরসাইকেল, মোবাইল উদ্ধারসহ কঠোর শাস্তির ব্যবস্থা নেবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.