গোপালগঞ্জে মাদক মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে মাদক মামলায় চিহ্নিত মাদক ব্যবসায়ী বাটুল ওরফে রবিউলসহ চার জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার (১৩ নভেম্বর)  দুপুরে গোপালগঞ্জে অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। এই মামলায় একজনকে খালাস দিয়েছেন আদালত।
দণ্ডপ্রাপ্তরা হলেন, গোপালগঞ্জ সদরের বেদগ্রামের মৃত ওসমান শেখের ছেলে বাটুল ওরফে রবিউল (৪৬), তার সহযোগি বেদগ্রামের সালাম শেখের ছেলে সুজন শেখ (৪১), একই গ্রামের মৃত হারুন মৃধার ছেলে মো. রফিক মৃধা (৩৯) ও গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর চরপাড়া গ্রামের মৃত কাদের সিকদারের ছেলে জাকির সিকদার (৪৫)।
রায় ঘোষণার সময় বাটুল ও সুজন শেখ আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত রফিক মৃধা ও জাকির সিকদার পলাতক রয়েছেন। অপর আসামি  বেদগ্রামের বটতলা এলাকার সরোয়ারজানের ছেলে শেখ জিরুল্লাহ (৪০) খালাস পেয়েছেন।
বেঞ্চ সহকারী মো. মাহবুবুর রহমান মামলার বরাত দিয়ে জানান, ২০১১ সালের সালের ১০ জুলাই সোনা বেগম ও শেখ জিরুল্লাহকে ডিবি পুলিশ ৩০ বোতল ফেন্সিডিলসহ গ্রেপ্তার করে। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী ডিবি পুলিশ ২য় দফায় অভিযানে বের হলে বাটুল বেদগ্রাম থেকে নৌকায় গোলাবাড়িয়া বিলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ডিবি পুলিশ গোলাবাড়িয়া পৌছালে বাটুল ও তার সহযোগিরা বস্তাবন্দি ফেন্সিডিল পানিতে ফেলে পালিয়ে যায়। ডিবি পুলিশ  সেখান থেকে ৪৯৭ বোতল ফেন্সিডিল ও দেশি অস্ত্রশস্ত্র উদ্ধার করে।
ওই দিন এ ঘটনায় বাটুল ওরফে রবিউল, সোনা বেগম, জিরুল্লাহ, সুজন শেখ, মোঃ রফিক মৃধা, জাকির সিকদারকে আসামি করে ডিবি পুলিশের এসআই মো. শাহাদত হোসেন গোপালগঞ্জ থানায় একটি মাদক মামলা দায়ের করেন। মামলা দায়েরের কিছু দিন পর সোনা বেগম মারা যান।
দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মো. মোয়াজ্জেম হোসেন সোনা বেগমকে বাদ দিয়ে ৫ আসামির বিরুদ্ধে ২০১১ সালের ৬ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন।
স্বাক্ষ্য-প্রমাণ গ্রহন শেষে বিচারক চার আসামিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন ও একজনকে বেকসুর খালাস প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে এপিপি মো. শহিদুজ্জামান খান ও আসামিপক্ষে এমএ আলম সেলিম, মো. রবিউল আলম, মো. এনামুল হক মামলাটি পরিচালনা করেন।
ওই আদালতের বেঞ্চ সহকারী মো. মাহবুবুর রহমান আরও জানান, বাটুল ওরফে রবিউলের বিরুদ্ধে সাতটি মাদক মামলা রয়েছে বলে চার্জশীটে উল্লেখ রয়েছে। প্রায় আট মাস আগে একটি মাদক মামলায় বাটুলকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন গোপালগঞ্জের অতিরিক্ত জজ আদালত। জেলা পুলিশের তালিকায় মাদক ব্যবসায়ী হিসেবে তার নাম শীর্ষে রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোপালগঞ্জ প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.