গেইল’র অবসর নিয়ে ধূম্রজাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ব্যাট উচিয়ে হাত নেড়ে  ফিরলেন সাজঘরে। সবাই মনে করলো অবসর নিয়েছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের শেষ ম্যাচের দৃশ্যে এমন ঘটনা ঘটলো। 
তখন অনেকেই ধরে নিয়েছেন অবসরে যাচ্ছেন ৪২ বছর বয়সি এই তারকা। অনেক সংবাদমাধ্যম ইতিমধ্যে নিউজও করে ফেলেছে অবসর নিয়েছেন কিংবদন্তি ক্রিস গেইল অবসর নিয়েছেন।
কিন্তু আসল খবর হলো- জাতীয় দলের জার্সিতে এখনও অবসর নেননি গেইল।
ইএসপিএন ক্রিকইনফোর খবরে বলা হয়, তবে বিশ্বকাপে এটিই যে তার শেষ ম্যাচ সে কথা জানাতেই এভাবে দর্শকদের উদ্দেশে হাত নেতে ব্যাট উচিয়ে ড্রেসিংরুমে যান।
অবসরের বিষয়ে গেইল জানালেন, দেশের জার্সিতে আরও একটি ম্যাচ খেলতে চান তিনি।
ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের ‘ইউনিভার্স বস’ হিসেবেই বেশ জনপ্রিয় ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল।
ম্যাচশেষে আইসিসির এক ফেসবুক লাইভে গেইল বলেছেন, ‘অভূতপূর্ব ক্যারিয়ার ছিল আমার। আমি অবসরের ঘোষণা দেইনি। কিন্তু যদি আমাকে জামাইকায় ঘরের দর্শকদের সামনে একটা ম্যাচ খেলতে দেওয়া হয়। যেন তাদের বলতে পারি, তোমাদের অনেক অনেক ধন্যবাদ। দেখা যাক কী হয়। যদি না হয়, তাহলে আমি ঘোষণা দেবো। ব্রাভোর সঙ্গে যোগ দেবো আর বলব তোমাদের সবাইকে ধন্যবাদ, কিন্তু এখনই এটা বলতে পারছি না।’
অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে ৯ বলে ১৫ রান করে সাজঘরে ফেরার পথে এমন সব ভঙ্গিমা কেন করলেন?
জবাবে গেইল বলেন, এটা দর্শকদের সঙ্গে স্রেফ মজা ছিল। আমি শনিবার কেবল মজা করেছি। আমি শুধু স্ট্যান্ডে সমর্থকদের সাথে কিছু মজা করছিলাম কারণ এটা আমার বিশ্বকাপের শেষ ম্যাচ ছিল। আসলে আমরা ম্যাচ হেরে যাই এবং ফলটা পাই না তখন বিষয়টি খুব কষ্ট দেয়। আর ভক্তরা আমার কাছে গুরুত্বপূর্ণ কারণ আমি তাদের বিনোদন দেই। যখন সেটা পারি না আমাকে অনেক কষ্ট দেয়।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.