গুরুদাসপুরে ইউপি নির্বাচন দুই মেম্বার প্রার্থীর ভোট পুনঃগননার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী রজব আলী (ফুটবল) তাঁর প্রাপ্ত ভোট পুনঃগননার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ‘যোগেন্দ্রনগর-হরদমা’ সড়কে ওই কর্মসূচী পালন করা হয়।
এদিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী রবিউল করিম (মোরগ) তাঁদের প্রাপ্ত ভোট পুনগননার দাবিতে তাঁর বাস ভবনে সাংবাদিক সম্মেলন করেছেন।
মেম্বর প্রার্থী রজব আলীর ভোট পুঃগননার দাবি তুলে ধরে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন আবুল হোসেন,মোমিন আলী হজরত আলী, মোছা. সীমা খাতুন রেহেনা বেগম ও মনজুয়ারা বেগম এবং মেম্বর প্রার্থী মো. রজব আলী ও এজেন্ট আল মাহমুদ।
বক্তারা দাবি করে বলেন, ‘মেম্বর প্রার্থী হিসেবে রজব আলী এলাকায় পরিচ্ছন্ন ইমেজের মানুষ। একারনে এলাকার মানুষ দলমত নির্বিশেষে ভোট দিয়েছিলেন তাঁকে।
কিন্তু বুধবার ভোট গ্রহন শেষে তিনি ফুটবল প্রতিকে ৪৯৪ ভোট এবং মোরগ প্রতিকে ৪৯৭ ভোট পান। মাত্র ৩ ভোটে পরাজয় মানতে পারছেননা এলাকার মানুষ। মেম্বার প্রার্থী রজব আলীসহ এলাকার মানুষ অভিযোগ করে বলেন, দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তার সাথে যোগসাজশ করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেলাল হোসেন (মোরগ) তাঁর পক্ষে ফলাফল ঘোষণা করিয়েনেন।
রজব আলীর এজেন্ট আলমাহমুদ অভিযোগ করে বলেন ‘ভোট কার্যক্রম শেষ হলে তাড়াহুরো করে গনন করা হয়। মাত্র ৩ ভোটের ব্যবধান হওয়ায় পুনঃগননার দাবি জানালেও তাঁর কথা শুনা হয়নি। তাছাড়া নষ্ট ৪৯ ভোট বেছে দেখতে চাইলেও তাতে রাজী হয়নি প্রিসাইডিং কর্মকর্তা।
ফলাফল ঘোষণার পর প্রার্থী মো. রজব আলী ও তাঁর নিযুক্ত দুইজন এজেন্ট ভোট পুঃগননার দাবি করলেও দাবীটি অগ্রাহ্য করেন প্রিসাইডিং কর্মকর্তা শরিফ বিন আমিন। পরদিন গতকাল বৃহষ্পতিবার ভোট পুঃগননার দাবী জানিয়ে বিয়াঘাট ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন জানান মেম্বার প্রার্থী রজব আলী।
প্রিসাইডিং কর্মকর্তা শরিফ বিন আমিনের বক্তব্য জানতে আজ শুক্রবার (দুপুর ২টা ২৩ মিনিটে) মুঠোফোনটি তাঁর স্ত্রী ধরে কারন জানতে চান। তবে বিয়াঘাট ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুনর রশিদ আবেদন পাওয়ার বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, ‘আবেদনটি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তার মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.