গাজীপুরে শটগান হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতার হুংকার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে শটগান নিয়ে প্রতিপক্ষকে জমির মাপতে বাধা দিয়েছে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। এসময় বন্দুক হাতে হুংকার দেন তিনি। শনিবার (২০ এপ্রিল) সকালে মহানগর সদর থানার দেশীপাড়ায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, নগরীর ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতিপ্রার্থী রাশেদুজ্জামান মাসুমদের সঙ্গে স্থানীয় দেশীপাড়া মৌজায় কিছু জমি নিয়ে জনৈক হারুন অর রশিদদের দীর্ঘ দিনের বিরোধ রয়েছে। শনিবার সকালে হারুন ও তার স্বজনরা ওই জমি মেপে সীমানা চিহ্নিত করতে যান। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে শটগান নিয়ে ছুটে যান স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুম।
পরে তিনি প্রতিপক্ষের হারুনকে বুকে গুলি করতে উদ্যত হয়ে জমি মাপা বন্ধ করতে বলেন। অন্যথায় গুলি করে বুক ফুটো করে দেবেন বলে হুমকি দেন। এ সময় অবস্থা বেগতিক দেখে স্থানীয় আমিন মাপজোখ ফেলেই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। ঘটনার প্রাপ্ত এক ভিডিওচিত্রে মাসুমকে লক্ষ্য করে প্রতিপক্ষের একজন নারীকে বলতে দেখা যায়, ‘আমরা রেকর্ডমূলে মালিক, তোমরা আমাদের জমিতে বাধা দেয়ার কে?’ প্রতি উত্তরে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুম ওই নারীকে বলতে শোনা যায়, ‘রেকর্ড ধুয়ে গিয়ে পানি খাও, আমাদের ১৩ পাহি জমির কোনও রেকর্ড নাই। এই জন্য আমাদের জমি ছুইটা যায় নাই।’
এদিকে ভুক্তভোগী হারুন অর রশিদ জানান, সার্ভেয়ার নিয়ে জমিটি মাপতে গেলে মাসুম শটগান দিয়ে গুলি করে তার বুক ফুটো করে দেয়ার হুমকি দেন। এমনকি একপর্যায়ে তাকে এলোপাতাড়ি কিলঘুষি মেরে জমি থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করেছেন বলেও জানান।
এ ব্যাপারে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদুজ্জামান মাসুমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার লাইসেন্স করা অস্ত্র আমি সঙ্গে নিয়েছিলাম। তবে হারুনকে আমি গুলি করার কোনও হুমকি দিইনি। তিনি বলেন, ওই জমি ১৯৫২ সালে আমার দাদা ক্রয় করেছেন। পরবর্তীতে আমাদের নামে রেকর্ড না হওয়ার অজুহাতে তারা আমাদের জমির মালিকানা দাবি করছে।
গাজীপুর মেট্রো সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করীম বিটিসি নিউজকে বলেন, বিষয়টি আমার নজরেও এসেছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাজীপুর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম সাইফুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.