গাইবান্ধায় ৪ গাঁজা সেবনকারীর বিভিন্ন মেয়াদে কারাদন্ড

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে গাঁজা সেবনকারী ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরের ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ গাঁজাখোরদের বিনাশ্রম এ কারাদন্ডাদেশ দেন। গাঁজা ব্যবসায়ি এক নারীর বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।
জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফের নেতৃত্বে আজ মঙ্গলবার সকালে অভিযান পরিচালনা শুরু করেন। এসময় ৪ স্পটে গাঁজা সেবনকালে ৪ জনকে আটকসহ কিছু গাঁজা, গাঁজা সেবনের উপকরণ জব্দ করেন।
আটককৃতরা হলেন: উপজেলার সুবর্নদহ গ্রামের নবীর উদ্দিনের ছেলে শামীম ইসলাম, পশ্চিম বাছহাটি গ্রামের নলিন চন্দ্রের ছেলে সুনিল চন্দ্র, উত্তর মরুয়াদহ গ্রামের আঃ কাদেরের ছেলে আঃ মান্নান ও তার ছেলে হযরত আলী।
এদের মধ্যে আঃ মান্নানের ৪ মাস করে এবং শামীম ইসলাম, সুনিল ও হযরতের ৩ মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালত। এ অভিযানে উপজেলা নির্বাহী অফিসারের সাথে অংশ নেন গাইবান্ধা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আনোয়ারুল হাবিবসহ সঙ্গীয় ফোর্স।
এছাড়া লালচামার গ্রামের শাফিউল ইসলামের স্ত্রী জাহানারা বেগমকে ৫’শ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পরিদর্শক আনোয়ারুল হাবিব বলেন, মাদক বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে অভিযান চলমান রয়েছে। তিনি গাইবান্ধা জেলার যুব সমাজ কে মাদক হতে মুক্ত রাখতে মাদক সেবী ও মাদককারবারিদের বিষয়ে তথ্য দিয়ে গণমাধ্যমকর্মীসহ সকলের নিকট সহযোগীতা কামনা করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ বিটিসি নিউজকে বলেন,মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহযোগীতায় ৫ টি স্থানে অভিযান পরিচালনা করে ৫ জন কে গ্রেফতার করা হয়েছে।  এদের মধ্যে ৪ জন কে ভ্রাম্যমান আদালতে সাজা দেওয়া হয়েছে এবং এক নারী মাদক ব্যবসায়ির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মাদকের বিরুদ্ধে জোড়দার অভিযান চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.