গাইবান্ধায় অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছেন ম্যাজিস্ট্রেট : ১৮ লাখ টাকা জরিমানা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়া অবৈধ ভাবে গড়ে ওঠা ইটভাটা গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) সকালে সিনিয়র সহকারী সচিব, মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট ইউং ঢাকাস্ত পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
এতে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক ইউসুফ, র‌্যাব-১৩, ফায়ার সার্ভিসসহ স্থানীয় ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ দল।
জানাযায়, উপজেলায় পরিবেশ অধিদপ্তরের অনুমতি কিংবা কোন প্রকার অনুমতি ছাড়াই কৃষি জমিতে, বসতবাড়ির আশে-পাশে, স্কুল- কলেজ সংলগ্ন স্থানে, মূল রাস্তার পার্শ্বে অবৈধ উপায়ে গড়ে ওঠা ইটভাটায় অভিযান পরিচালিত হয়েছে। এর অংশ হিসাবে উপজেলার ধাপেরহাট মহাসড়ক সংলগ্ন একবারপুর মৌজার সরোয়ার হোসেন বিদ্যুৎ- এর বি,আর,বি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকায় তা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে এবং পাশ্ববর্তী এম,এস,বি ইট ভাটা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন হওয়ায় এবং পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকায় ইট প্রস্তুত ও ভাটা স্হাপন করায় ৮ লাখ টাকা এবং একই অপরাধে ইদ্রাকপুর ২ টি ভাটায় ১০ লাখ টাকা করে মোট ১৮ লাখ টাকা জরিমানা আদায় করেছেন। পর্যায় ক্রমে বাকি ভাটা গুলোতে অভিযান অব্যাহত থাকবে এমন কথা বলেছেন রংপুর পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.