গণভবনে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ১৪২৬-এর বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা প্রতিনিধি:  আজ রোববার সকাল থেকেই পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ১৪২৬-এর বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ১৪২৬-এর বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শনিবার পৃথক বিবৃতিতে তারা প্রত্যাশা করেন, বাংলা নববর্ষ ১৪২৬ সবার জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে, অসুন্দর ও অশুভ পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ ১৪২৬ জাতীয় জীবনে আরও  সম্প্রীতি ও সমৃদ্ধি বয়ে আনুক।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানায়।

শেখ হাসিনা আরও বলেন,  আসুন বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করি। গড়ে তুলি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন,  নতুন বছরের প্রথম দিনে আমরা অতীতের গ্লানি ভুলে জীবনের এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে আশায় বুক বাঁধি। দেনা-পাওনা চুকিয়ে নতুন করে শুরু হয় জীবনের জয়গান।

পয়লা বৈশাখ তাই যুগ যুগ ধরে বাঙালির মননে–মানসে শুধু বিনোদনের উৎস নয়, বৈষয়িক বিষয়েরও আঁধার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.