দ্বিতীয় বাড়িতে এসে ”‘বাংলা’”য় শুভেচ্ছা জানান ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং

ঢাকা প্রতিনিধি:  পহেলা বৈশাখ ১৪২৬–এ বাংলা নববর্ষের উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। তিনি বলেন,  আমার পক্ষ থেকে সবাইকে ১৪২৬–এ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানায়। আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন?

আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) লিভার আয়ুশ-চ্যানেল আই হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬–অনুষ্ঠানে তিনি এই শুভেচ্ছা জানান।

বর্ণিল এই উৎসবের আয়োজন বসেছে বিআইসিসির উন্মুক্ত চত্বরে।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বলেন,  আমি আজকে অনেক খুশি হয়েছি। আমি এখান ময়মনসিংহ যাওয়ার জন্য খুবই এক্সসাইটেড হয়ে আছি। ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম।

এর পর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।

বরেণ্য রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে হাজারো কণ্ঠে তোমার কাছে এ বর মাগি, মরণ হতে যেন জাগি গানের সুরে গানে বরণ করা হয় বাংলা নববর্ষ ১৪২৬ সালকে।

এ ছাড়া ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংকে সম্মান জানিয়ে ভুটানের ভাষায় ‘”পেলডেন ড্রুকপা’” ও বাংলা ভাষার রাঙামাটির রঙে চোখ জুড়াল গান গেয়ে শোনান সংগীতশিল্পী কোনাল।

শিল্পীদের কণ্ঠে বর্ষবরণের পাশাপাশি আয়োজন করা হয়েছে পহেলা বৈশাখ ১৪২৬–এ বাংলা নববর্ষের উপলক্ষে বৈশাখী মেলার। মেলায় আছে বাঙালির হাজার বছরের ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টলগুলো।

স্টলগুলোর মধ্যে রয়েছে পিঠাপুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট ও পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি পণ্যের স্টল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.