খুলনা বিভাগে কোভিডে মৃত্যু ৪৫, সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু কুষ্টিয়ায়, খুলনায় ১১

খুলনা ব্যুরো: খুলনা বিভাগে কোভিড সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমশ ওঠানামা করছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র অনুযায়ী বিভাগে একদিনে আক্রান্ত হয়েছেন ১২৭৮ এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের। বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়।এদিকে খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে।

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয় মৃত্যু এবং শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৮ জনের। এর আগে গতকাল শনিবার (২৪ জুলাই) বিভাগে ৩৩ জনের মৃত্যু এবং ২৪৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।
আজ রোববার (২৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১১ জন, যশোরে ছয়জন, মাগুরা ও মেহেরপুরে তিনজন করে; বাগেরহাট ও ঝিনাইদহে দুজন করে এবং সাতক্ষীরা, নড়াইল ও চুয়াডাঙ্গায় একজন করে প্রাণ হারিয়েছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৭ হাজার ৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ১৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ হাজার ৩২৮ জন।
খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ জুলাই) পৃথকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেন।
এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে পাঁচজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুইজন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন ও গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে বলেন, ‘এ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১০ জন। এর মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়েলো জোনে ৩৮ জন ও আইসিইউতে ২০ জন।’
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে বলে বিটিসি নিউজকে জানিয়েছেন ডা. প্রকাশ দেবনাথ।
মৃতরা হলেন- নগরীর সুলতান আহমেদ সড়কের রায়হান চৌধুরী (৪০) ও গোয়ালখালী সড়কের সুফিয়া বেগম (৫৮)। বর্তমানে এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন।’
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।
মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের শরণখোলার রায়েন্দা এলাকার মো. ইব্রাহিম (৩৫)। এ হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন। এর মধ্যে ২০ জন পুরুষ ও ১৫ জন নারী।’
গাজী মেডিকেল হাসপাতালের সত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে বলেন, ‘হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।
মৃত ব্যক্তিরা হলেন- নগরীর আমতলা মোড়ের নুরুন্নাহার (৪৪), জোড়াকল বাজারের রামকৃষ্ণ সাহা (৭৫), নড়াইলের দুর্গাপুরের অসীম ভট্ট (৪৭)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ৭৬ জন।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.