খুলনা বিভাগে করোনা সংক্রমণে মৃত্যুর সামান্য পতন বিভাগে মৃত্যু ৩২, খুলনায় ১৩

খুলনা ব্যুরো: খুলনা বিভাগে করোনা সংক্রমণে মৃত্যুর সামান্য পতন।২৪ ঘন্টায় বিভাগে ৩২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের থেকে সংখ্যাটা কম। গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) বিভাগে ৪৭ জনের মৃত্যু।
খুলনা বিভাগে একই সময়ে শনাক্ত হয়েছে ১৪৯৭ জনের। গতকাল বৃহস্পতিবার এ সংখ্যা ছিল ১৬৩৯ জন। এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার মানুষ। তবে মৃত্যুর কি থেকে খুলনা এখনো প্রথম স্থানে আছে। খুলনায় জেলায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে।
আজ শুক্রবার (১৬ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে খুলনায় জেলায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় ৭ জন, যশোর ও মেহেরপুরে ৪ জন করে, নড়াইলে ৩ জন, বাগেরহাটে ও ঝিনাইদহে দু’জন করে এবং চুয়াডাঙ্গা একজন মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৫৩৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮০৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ হাজার ৭১১ জন।
এ দিকে খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা থেকে আজ শুক্রবার (১৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০ জন এবং উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৭ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দু’জন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জন ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।
করোনায় মৃতরা হলেন- খুলনার বটিয়াঘাটার আশিষ গোলদার (৫৫), পাইকগাছার ইউসুফ আলী (৬০), নগরীর শিরোমনি এলাকার আঃ মালেক (৭৫) এবং সাতক্ষীলার তালার ইসমাঈল হোসেন (৬১)। এছাড়া উপসর্গে তিনজনের মৃত্যু হয়। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ২০১ জন। যার মধ্যে রেড জোনে ১৩৪ জন, ইয়ালো জোনে ২৭ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ২০জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৮ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৩৩ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নড়াইলের ইকবাল হোসেন (৫৮) নামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনার রূপসার জলিল মীর (৬৫) ও যশোরের অভয়নগরের নিত্যানন্দ সরকার (৭৮)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬০ জন, তার মধ্যে ২৬ জন পুরুষ ও ৩৪ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।
বেসরকারি গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- নগরীর সোনাডাঙ্গার মোহাম্মদ নগরের কাজী আব্দুল সাত্তার (৭৭), মিয়াপাড়া মেইন রোডের চাদ সুলতানা (৭১) ও ফারাজীপাড়ার নাসিমা খাতুন (৪৭)। হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ১০৮ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.