খুলনা বিভাগে করোনায় আরও ৫২ জনের মৃত্যু, সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু কুষ্টিয়া জেলায়, খুলনায় মৃত্যু ১৩

খুলনা ব্যুরো: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৫ জনের।খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার (১৮ জুলাই) সকাল ৮টা থেকে আজ সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়,খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫২ জনের মৃত্যু হয়েছে।এর আগে গতকাল রোববার (১৮ জুলাই) বিভাগে ৫১ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১২ জন, যশোরে ১১ জন, মেহেরপুরে পাঁচজন, ঝিনাইদহে তিনজন, বাগেরহাট, মাগুরা ও নড়াইলে দুজন করে এবং সাতক্ষীরায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ হাজার ৪০৫ জন।

এদিকে খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার (১৮ জুলাই) সকাল ৮টা থেকে আজ সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৭ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৬জন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।
করোনায় মৃতরা হলেন- খুলনার খালিশপুরের ফরিদ (৫৮), পাইকগাছার জাহানারা (৭৫), মাদারীপুরের সাহিদা বেগম (৭০), ফকিরহাটের তৌহিদুজ্জামান (৫০), যশোর বাঘারপাড়ার সেলিনা (৫০) ও নড়াইলের কালিয়ার দাউদ হোসেন (৭০)। এছাড়া উপসর্গে একজনের মৃত্যু হয়।
হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৬৩ জন। যার মধ্যে রেড জোনে ৮৭ জন, ইয়ালো জোনে ৩৭ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ২০জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৩১ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনা মহানগরীর দোলখোলা এলাকার সাজ্জাদুল কবির (৫৭) ও দৌলতপুর পাবলা মধ্যপাড়ার খাদিজা বেগম (৫১)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৩ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ২ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নগরীর লবনচরা এলাকার রিজিয়া বেগম (৬২) একজনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬২ জন। এরমধ্যে ২৯ জন পুরুষ ও ৩৩ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন।
বেসরকারি গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- নগরীর খালিশপুরের পিয়ারা মজুমদার (৭১), একই এলাকার বকুল রানী দত্ত (৭২) ও যশোর সদরের জেলেমুন্নেছা (৭০)।
হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৮৯ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন। হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়।
এদিকে বেসরকারি সি‌টি মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৩ জন। ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন। কোভিড আইসিইউতে রয়েছেন ৭ জন, এইচডিইউতে ৫ জন। হাসপাতালে আরটিপিসিআর ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.