খুলনা বিভাগের তিন জেলায় আম্ফানে ক্ষতিগ্রস্ত বেড়িবাধ সংস্কারের দায়িত্ব সেনাবাহিনীর হাতে

খুলনা ব্যুরো: ঘুর্নিঝড় আম্ফানে খুলনা বাগেরহাট ও সাতক্ষিরায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের দায়িত্ব দেয়া হয়েছে সেনাবাহিনীকে। খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার এ তথ্য জানিয়েছেন।
আজ শুক্রবার (২২ মে) দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন তিনি।
এ সময় ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার  বলেন, খুলনা বিভাগের সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাটের বেড়িবাধ সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেনাবাহিনীকে এই তিনটি জেলার বেড়িবাধ মেরামতের দায়িত্ব দেওয়া হয়েছে।
ঘূর্ণিঝড় আম্ফানে সর্বাধিক ক্ষতিগ্রস্ত খুলনা জেলার কয়রা উপজেলা, এখানে অন্তত ২৪টি পোল্ডার ভেঙে দক্ষিণ বেদকাশিসহ চারটি ইউনিয়ন সম্পুর্ন প্লাবিত হয়েছে।
আজ শুক্রবার থেকে সেনা বাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর কয়রা উপজেলায় ভেঙে যাওয়া এসব বেড়িবাঁধ মেরামত ও ঘূর্ণিঝড় পরবর্তী পুনর্বাসনে মাঠে নেমেছে। কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার বিশ্বাস এসব তথ্য বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন। ইতোমধ্যে কারিগরি কাজ শুরু করেছে সেনা বাহিনী।
ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদারের সঙ্গে ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, ইউএনও আ ন ম আবুজর গিফারী প্রমূখ।
পরে খুলনা বিভাগীয় কমিশনার কলারোয়া উপজেলায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউ টিন বিতরণ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.