খুলনায় ১৫০ ড্রাইভারকে হেলথ কার্ড দিলেন : সেতুমন্ত্রী 

খুলনা ব্যুরো:  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক নির্মাণ ও সংস্কারের কাজগুলো দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে হবে। মান এবং নির্ধারিত সময়ের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি আরো বলেন,খুলনা অঞ্চলে বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলমান। খুলনা-মোংলা মহাসড়ক দ্রুতই ছয় লেনে উন্নীত হবে। এছাড়া ৫৭৮ কোটি টাকা ব্যয়ে ঝপঝপিয়া সেতু, ৫৭৭ কোটি টাকা ব্যয়ে চুনকুড়ি সেতু, আঠারোবেকি সেতুসহ আরও কিছু সেতু নির্মাণের কাজ দ্রুতই শুরু হবে।

আজ মঙ্গলবার ( ১০ ডিসেম্বর) বিকেলে খুলনা জেলার গাড়িচালকদের মধ্যে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। নিরাপদ সড়ক বাস্তবায়নে খুলনা জেলা প্রশাসন খুলনা সার্কিট হাউস সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা প্রশাসনের একটি উদ্ভাবনী উদ্যোগ হিসেবে প্রাথমিকভাবে ১৫০ চালকের মধ্যে এই কার্ড বিতরণ করা হয়। এই কার্ড ব্যবহার করে চালকরা ছয় মাস অন্তর সরকারি হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনার মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, কেএমপির কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ প্রমুখ। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

খুলনা অঞ্চলে সড়ক উন্নয়নে বর্তমানে ৪৭১ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সড়ক উন্নয়নের পাশাপাশি সড়ককে নিরাপদ করা বর্তমান সময়ের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এজন্য আমাদের চালকের সুস্থতা যেমন দরকার একইসঙ্গে চালকদের সড়ক আইন মেনে গাড়ি চালাতে হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.