খুলনায় শিশু মৃত্যুর জেরে লাইসেন্সবিহীন ক্লিনিকে পড়লো সিলগালা

খুলনা ব্যুরো: চিকিৎসকদের অবহেলায় শিশু মৃত্যুর জেরে লাইসেন্সবিহীন ক্লিনিকে পড়লো সিলগালা। ঘটনাটি ঘটেছে জেলার পাইকগাছা উপজেলা সদরের শাপলা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ।

শিশুর বাবা আবদুস সালাম বলেন, চিকিৎসকদের অবহেলায় আমার সন্তান সাত বছর বয়সী আবু সুফিয়ানের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (১৯ জুন) সকালে ছেলের পেটব্যথা। তাকে নিয়ে এসেছিলাম শাপলা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে।

ডাক্তার বলেন, অ্যাপেন্ডিসাইটিস হইছে। অপারেশন করতে হবে। ছেলেকে অপারেশন করার জন্য গত শুক্রবার সকাল ৯টায় ভর্তি করাইছি। বিকেল ৫টার দিকে ডা. ফারুক আমার ছেলের অপারেশন করেন। অপারেশনের পরে ছেলের হুঁশ (জ্ঞান) ফেরে নাই। ভোররাতেও না ফেরায় আমরা উদ্বিগ্ন হয়ে পড়ি।

পরে চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করলে তারা তাড়াহুড়া করে খুলনায় পাঠানোর ব্যবস্থা করেন। তৎক্ষণিক ছেলেটি মারা যায়। তবু তারা খুলনায় পাঠানোর জন্য মৃত শিশুকে গাড়িতে তোলার চেষ্টা করলে পাইকগাছা বাজারের লোকজন বাধা দেয়। এ ঘটনার সংবাদ পেয়ে ইউএনও এবং পুলিশ ঘটনাস্থলে যায়।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী ক্লিনিকের লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় ক্লিনিকটি সিলগালা ও জরিমানা করেন।

পাইকগাছা থানার পরিদর্শক (তদন্ত) সরদার ইব্রাহিম হোসেন সোহেল বিটিসি নিউজকে বলেন, শিশুর পরিবারের পক্ষ থেকে ভুল চিকিৎসায় তাদের কোনো অভিযোগ নেই মর্মে থানায় লিখিত দিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্লিনিকটিকে সিলগালা ও জরিমানা করেছেন।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী বিটিসি নিউজকে বলেন, ক্লিনিকে একটি শিশু মারা গেছে, এমন সংবাদ পেয়ে সেখানে যাই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্লিনিকে চিকিৎসকদের অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে। শিশুটির পরিবারকে বলেছি কোনো অভিযোগ থাকলে জানাতে। কিন্তু তার পরিবারের কোনো অভিযোগ নেই, এমনটা লিখিত দিয়েছে।

তবে ক্লিনিকের নেই কোনো লাইসেন্স, যে রোগী মারা গেছে, তার অপারেশন কে করেছে, সেই তথ্য নেই। ওটি নোট নেই। এ কারণে ক্লিনিকটিকে সিলগালা করা হয়েছে। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.