খুলনায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের লাঠিচার্জ, ফটোসাংবাদিকসহ আহত-১৪, গ্রেপ্তার-২০

খুলনা ব্যুরো: চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি চলাকালে খুলনায় লাঠিচার্জ করেছে পুলিশ।
পুলিশের বাঁধা উপেক্ষা করে নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে আজ সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টায় বিএনপি বিক্ষোভ কর্মসূচি শুরু করলে পুলিশ লাঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।
এসময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, নগর বিএনপির সহ-সভাপতি মীর কায়সেদ আলীসহ দলের ১২-১৪ জন আহত হয়েছেন বলে দাবি দলটি।
মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ এ সময় টিয়ার সেল ছোঁড়ে। বিএনপি নেতাকর্মীদের টানা হেচরা করে। এতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, মহানগর বিএনপির সহ-সভাপতি মীর কায়সেদ আলী, আমি নিজে, সিরাজুল হক নান্নু, প্রথম আলোর ফটোসাংবাদিক সাদ্দাম হোসেন, দৈনিক জন্মভূমির দেবব্রত রায়সহ অর্ধশত আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি দাবি করেন, পুলিশ ২০ জন নেতাকর্মীকে আটক করেছে।
বিক্ষোভ সমাবেশে নগর বিএন‌পি সভাপ‌তি নজরুল ইসলাম মঞ্জু ব‌লেন, পু‌লিশ অ‌তি উৎসাহী হ‌য়ে মারমুখী আচরণ শুরু ক‌রে‌ছে। তাদের আঘাতে আমাদের বেশ কিছু নেতাকর্মী আহত হ‌য়ে‌ছে। পু‌লিশ আমাদের দমাতে পারবে না। খুলনার জনগণ রক্ত দি‌তে প্রস্তুত।
স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল রোববার বলেছেন, বিএন‌পি তা‌দের নেত্রীর মু‌ক্তির জন্য যেকোনো আ‌ন্দোলন কর‌তে পা‌রে। সেখা‌নে পু‌লিশ কোনো আক্রমণ কর‌তে পারবে না। অনুম‌তি দেওয়া স‌ত্ত্বেও পু‌লিশ আমা‌দের ওপর চড়াও হ‌য়ে‌ছে।
এর আগে সকাল থেকে খুলনায় সমা‌বে‌শস্থলে অবস্থান নেয় পু‌লিশ। অপরদিকে নগরীর বি‌ভিন্ন ওয়ার্ড থেকে কর্মীরা দলীয় কার্যাল‌য়ের সাম‌নে দ‌লে দ‌লে আস‌তে থা‌কে ও স্লোগান দিতে থাকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.