খুলনায় প্রাথমিকে বই উৎসব ২০২০ পালিত

খুলনা ব্যুরো: নতুন বছর শুরুর দিনে নতুন বইয়ের উৎসবে মাতোয়ারা সারাদেশের সাথে খুলনাও। নতুন বইয়ের ঘ্রাণে উল্লসিত প্রাথমিক ও মাধ্যমিক স্তরে শিশু শিক্ষার্থীরা। সারাদেশে একযোগে এই বই উৎসব পালিত হচ্ছে।
আজ বুধবার ( ১ জানুয়ারী) সকালে নগরীর জোড়াগেটস্থ আদর্শ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালের বই বিতরন উৎসব অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার ।
বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহম্মদ হেলাল হোসনে, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাইনুদ্দিন হাসান, সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আনিস বিশ্বাস, শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম, খুলনা থানা শিক্ষা অফিসার শেখ মোঃ নূরুল ইসলাম, খুলনা টিআরসি’র ইন্সট্রাক্টর জগজ্জীবন বিশ্বাসসহ সকল সহকারী শিক্ষা অফিসারগন উপস্থিত ছিলেন।
এদিকে জেলা শিক্ষা অফিসের বই উৎসব ছাড়াও খুলনার সবক’টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব পালন করা হয়। স্ব স্ব স্কুলে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়।
খুলনায় প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ৪ কোটি ৬১ লাখ ৭ হাজার ৫৪০ খানা বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
এর মধ্যে মাধ্যমিকে জেলার ৯ উপজেলায় ২৪ লাখ ৫৫ হাজার ৯১৬ খানা, দাখিলে ৪ লাখ ৩১ হাজার ২৭৩ খানা, প্রাথমিকে ১১ লাখ ৩০ হাজার ৩২২ খানা, খুলনা মেট্রোতে ৩ লাখ ২৯ হাজার ৪৯ খানা, ইবতেদায়িতে ২ লাখ ৬৪ হাজার ১৯৪ খানা পাঠ্যপুস্তক বিতরণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.