খুলনায় তিনটি হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু

খুলনা ব্যুরো: খুলনার তিনটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকাল ৮টা থেকে আজ শুক্রবার (০৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৫ জন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ২ জন ও গাজী মেডিকেলে একজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন: নগরীর সোনাডাঙ্গা এলাকার নাসির উদ্দিন (৮৭), সদর এলাকার নূর জাহান(৭৮), শামসুর রহমান (৫৫), যশোর কোতোয়ালি এলাকার রূপা (৩১) ও অভয়নগরের রহমত আলী (৬৫)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২১ জন। যার মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়ালো জোনে ৪২ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন, খুলনার দাকোপের আমতলার পরিতোন্নেছা(৭০) ও গোপালগঞ্জের ফরিদ আহমেদ (৫৮)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৬ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ৫ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগির মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন। তার মধ্যে ১০ জন পুরুষ, আর ১৮ জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৬৯ জন ভর্তি রয়েছেন। আইসিইউতে চিকিৎসায় রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে ২জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে বাগেরহাট ফকিরহাটের দেলোয়ার হোসেন (৫২) নামে এক রোগির মৃত্যু হয়েছে।হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন।আইসিইউতে রয়েছেন ৬ জন এবং এইচডিইউতে ৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.