খুলনায় চিংড়িতে অপদ্রব্য পুুশ, ৬ জনের ১৫ দিনের জেল

খুলনা ব্যুরো: খুলনার রূপসা থানাধীন বাগমারার মডার্ন সী ফুড কোম্পানী থেকে তিনশ’ কেজি জেলি পুশকৃত চিংড়ি ও সাড়ে তিনশ’ কেজি ফ্রেশ চিংড়িসহ ৬ জন ব্যবসায়ীকে আটক করে কোস্টগার্ড।
আজ মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) ভ্রাম্যমান আদালতের অভিযানে তাদের ১৫দিনের জেল দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
কোস্টগার্ড সুত্রে জানা গেছে, রূপসার সহকারী কমিশনার (ভূমি), উপজেলা মৎস্য কর্মকর্তা ও এফআইকিউসি খুলনার উপস্থিতিতে আটককৃত ৬ জন ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১৫দিনের জেল, জব্দকৃত ৩০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি রূপসা নদীতে ফেলে বিনষ্ট করা হয় এবং ৩৫০ কেজি ফ্রেশ চিংড়ি নিলামের মাধ্যমে ৯৫ হাজার টাকায় বিক্রয় করা হয়।
এদিকে খুলনার তিনটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ইব্রাহীম হোসেন ও  জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
পুরনো-বাসী খাদ্য উপকরণ প্রক্রিয়াজাত করে পুনরায় বেকারী খাদ্য প্রস্তুতের অভিযোগে ফুলতলার দক্ষিণডিহির তিতাশ বিস্কুট কোম্পানিকে ৫০ হাজার টাকা, চিপসের মোড়কে মেয়াদ ও মূল্য না থাকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে চিপস তৈরী করায় ফুলতলা বাজারের এইচ আর ফুডে ১০ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও খাবারে কাপড়ের রং ব্যবহার করায় একই বাজারের নিউ চাদপুর বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.