খুলনায় করোনায় মৃত্যু-১৩, আক্রান্ত-৩৭৭

খুলনা ব্যুরো: খুলনায় তিনটি হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৩৭৭ জন। আজ বুধবার (৩০ জুন) সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায়  চিকিৎসাধীন অবস্থায় ১৩ জনের  মৃত্যু হয়েছে।এরমধ্যে বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন,জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৩ জন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছে।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে  আটজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনার গল্লামারীর নূর আলম মোল্লা (৬৭), ডুমুরিয়ার অজয় সাহা (৫২), বটিয়াঘাটার নিখিল রঞ্জন মন্ডল (৬৯), খুলনার দৌলতপুরের পাবলার মোঃ গোলাম হোসাইন (৬৫), যশোরের বেজপাড়ার এসএম অনিন্দ রিমেল (৩০),একই এলাকার শিমুলপুরের সেকেন্দার আলী (৫৫), কেশবপুরের সানাঙ্গসা এলাকার সিরাজ উদ্দিন (৯৫), পিরোজপুর সদরের ৩১৪ সিআইপাড়ার আবুল বরকত (৮১)।
এছাড়া হাসপাতালের করোনা ইউনিটে ৮৫ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২১ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ২০জন। আইসিইউতে রয়েছেন ৫জন আর এইচডিইউতে আছেন ১০ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনার দৌলতপুরের আয়শা বেগম (৬৮), একই এলাকার ফাতেমা বেগম (৬০) এবং বাগেরহাটের শরণখোলার রাবেয়া বেগম (৪৫)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৫জন, তার মধ্যে ৩৩জন পুরুষ ও ৩২জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৮জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে।
১৩০ শয্যার হাসপাতালটিতে সকাল পর্যন্ত ২০১জন চিকিৎসাধীন ছিলেন। এরমধ্যে রেড জোনে ১১৩জন, ইয়ালো জোনে ৩৮জন, আইসিইউতে ২০জন এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৪জন। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ২৮ জন।
সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়,গত ২৪ঘন্টায় ৮৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৩৭৭জন। আক্রান্তের হার ৪২%। এর আগে সোমবার খুমেক ল্যাবে শনাক্তের হারছিলো ৩৮.৯৩ শতাংশ, রবিবার ছিলো ৩৯.৬৫ শতাংশ, শনিবার ছিলো ৫০ শতাংশ, শুক্রবার ছিলো ৩৭.৯০ শতাংশ, বৃহস্পতিবার ছিলো ৫১.৫৫ শতাংশ, বুধবার ছিলো ৩৪ শতাংশ আর গত মঙ্গলবার ছিলো ৪০ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.