খালেদা জিয়ার মুক্তির দাবীতে গাইবান্ধায় বিএনপি’র গণসমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি: পুলিশের বাঁধা উপেক্ষা করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ এবং গণ-সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।
আজ শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় শহরের সার্কুলার রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. ময়নুল হাসান সাদিক।
সমাবেশ বক্তব্য দেন, প্রধান অতিথি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হারুন-উর-রশিদ, জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগের দায়িত্বরত সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, জাতীয় নির্বাহী কমিটির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান খান বাবু, জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগের দায়িত্বরত সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রেজা পাহলভী মাসুম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ড. মিজানুর রহমান, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আশরাফুল আলম ফকির লিংকন, জাতীয়তাবাদী কৃষকদলের সহ-সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন প্রমুখ। সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল।
প্রধান অতিথি শামসুজ্জামান দুদু বেগম খালেদা জিয়ার দ্রুত নি:শর্ত মুক্তি দাবি করে বলেন, দিনের পর দিন দেশ ও মানুষের কল্যাণে কাজ করেছেন খালেদা জিয়া। তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। অথচ তিনি আজ জীবন-মরনের সন্ধিক্ষণে। বর্তমানে বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা প্রয়োজন। এ জন্য অবিলম্বে তাকে বিদেশ পাঠানো জরুরী। তারপরও সরকার বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসায় তাহলবাহনা করছে।
অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবী জানায়ে তিনি আরও বলেন, এই দাবি মানা না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
দুপুরের পর থেকেই গণসমাবেশে যোগ দিতে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাদের নেতৃত্বে খণ্ড খণ্ড মিছিল সমাবেশস্থলে আসতে থাকে। কিন্তু সমাবেশস্থলের ঢোকার বিভিন্ন পথে বাঁধা দিয়ে লাঠিচার্জ করে পুলিশ। এতে মিছিলগুলো ছত্রভঙ্গ হয়ে যায়।
এছাড়া স্টেশন রোডের কাঠপট্টি এলাকায় একটি বিশাল মিছিল বের করে জেলা যুবদলের নেতাকর্মীরা। কিন্তু সেই মিছিলেও পুলিশ বাঁধা দেয়। পরে নেতাকর্মীরা স্টেশনের ভিতর দিয়ে পায়ে হেটে দাস বেকারির মোড় হয়ে গণসমাবেশে অংশ নেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.