খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
জাতীয় প্রেস ক্লাবের সামনে আজ রবিবার (১২ জুন) ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এ দাবি জানান।
মির্জা ফখরুল বলেন, “গতকাল ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার বিষয়ে সরকারের কোনো দায় নেই।’ আল্লাহ না করুক, দেশনেত্রী খালেদা জিয়ার কিছু হলে সরকারকেই দায় নিতে হবে। অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন।’
বিএনপির মহাসচিব আরও বলেন, ‘খালেদা জিয়া কয়েক বার মৃত্যুর হাত থেকে চিকিৎসকদের সুচিকিৎসায় বেঁচে এসেছেন। গতকাল রাতে চিকিৎসকদের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তে তিনি ফিরে এসেছেন। এখন উনার উন্নত চিকিৎসা প্রয়োজন, যা দেশে নেই। তাই, উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠাতে হবে।’
ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এদিকে, বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আজ সকাল ৯টা থেকে বিএনপি ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড-ইউনিট-থানার নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিলসহ জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবি এবং বিদেশে সুচিকিৎসার দাবিতে স্লোগানে স্লোগানে প্রেসক্লাব এলাকা মুখরিত করে তোলেন।
অতীতেও বেশ কয়েক বার খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে দলের পক্ষ থেকে কর্মসূচি পালন করেছে, আন্দোলন করেছে বিএনপি। পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর জন্য আবেদন করা হয়েছিল। পরিবারের সদস্যেরা একসময় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেছেন।
এদিকে, গতকাল শনিবার (১১ জুন) খালেদা জিয়ার হৃদ্‌পিণ্ডের চিহ্নিত ব্লক অপসারণ করে একটি রিং বসানো হয়েছে। এনজিওগ্রাম সফলভাবে সম্পন্ন হওয়ার পরে গতকাল বিকেলে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।
মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘এনজিওগ্রাম করতে গিয়ে দেখা গেছে যে, তাঁর (খালেদা জিয়া) মেইন আর্টারিতে ৯৯ শতাংশ ব্লক এবং সেটি চিকিৎসকেরা সফলভাবে স্টেইট করেছেন, বেলুনিং করে ব্লক দূর করে সেখানে তাঁরা স্টেইন বসিয়েছেন। খালেদা জিয়ার মেডিকেল বোর্ড বলেছেন যে, ম্যাডামের একটি হার্ট অ্যাটাক হয়েছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.