খাগড়াছড়িতে কাজ দেয়ার প্রলোভনে দেহ ব্যবসায় বাধ্য করার অভিযোগে গ্রেফতার-৪

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে কাজ দেয়ার প্রলোভন দেখিয়ে এক নারীকে জোরপূর্বক দেহ ব্যবসা করানোর অভিযোগে গ্রেফতারকৃত ৪ জনকে আদালতে পাঠিয়েছে থানা পুলিশ।
বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। এর আগে, বুধবার (১৭ মে) বিকেলে খাগড়াছড়ির গামারীঢালা এলাকায় নিজ বাসা থেকে অভিযুক্তদের আটক করে পুলিশ।
আটককৃতরা হলো- আমেনা বেগম, সেতারা বেগম, শামিমা আক্তার ও তার স্বামী ইসমাইল হোসেন। গ্রেফতারকৃতরা একই পরিবারের সদস্য বলে জানা গেছে।
ভুক্তভোগীর অভিযোগ, সৎ মায়ের নির্যাতন থেকে বাঁচতে খাগড়াছড়ির তবলছড়ি থেকে পালিয়ে কাজের সন্ধানে জেলা শহরে যান তিনি। সেখানে তাকে ৪ হাজার টাকা বেতনে কাজ দেয়ার নাম করে আমেনা বেগম নামের এক মহিলা গামারিঢালা এলাকায় তার বাড়িতে নিয়ে যান। এরপর, খাবার খাওয়ানোর কথা বলে তাকে একটি ঘরে ঢুকিয়ে বাইরে থেকে তালা মেরে দেন আমেনা। পরে বিদেশে পাচার করার ভয় দেখিয়ে দেহ ব্যবসায় বাধ্য করা হয় ভুক্তভোগীকে। এভাবে ৬ দিন থাকার পর কৌশলে পালিয়ে বিজিতলা বাজারের স্থানীয় এক নারীর সহায়তায় থানায় হাজির হন ভুক্তভোগী।
খাগড়াছড়ি থানা পুলিশ জানিয়েছে, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে বুধবার (১৭ মে) বিকেলেই ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের আটক করে থানায় নেয়া হয়। ওই রাতেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী।
এ প্রসঙ্গে খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা বিটিসি নিউজকে বলেন, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পুলিশ আসামিদের আটক করে থানায় নিয়ে আসে। রাতেই এ ঘটনায় মানব পাচার দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ৪ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খাগড়াছড়ি প্রতিনিধি এ কে এম মোসাদেক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.