ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় কেঁপে উঠলো কিয়েভ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভে নতুন করে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে রুশ বাহিনী। সোমবারের হামলাকে ভয়াবহ বলে বর্ণনা করেছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। তবে রাশিয়ার ছোড়া ১৮টি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিতের দাবি করেছে দেশটি। হামলায় আহত হয়েছেন বেশ কয়েকজন।
সোমবার ক্ষেপণাস্ত্রের আঘাতে কেঁপে উঠে রাজধানী কিয়েভ। স্থানীয় সময় রাত ২টা ৩০ এর দিকে কিয়েভজুড়ে হামলার সতর্ক সংকেত শোনা যায়। আঘাত হানার দুই ঘণ্টার পর সংকেত তুলে নেওয়া হয়। এ নিয়ে চলতি মাসে অষ্টম দফায় কিয়েভে বড় পরিসরে হামলা চালালো মস্কো।
সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, একাধিক বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায় শহরে। ইউক্রেনের প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় রয়েছে, স্থানীয় বাসিন্দাদের অনলাইনে এমন বার্তা পাঠিয়ে আশ্বস্ত করে কর্তৃপক্ষ।
ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান ভ্যালেরি জালুঝনি দাবি করেন, উত্তর, দক্ষিণ এবং পূর্ব দিক থেকে কিয়েভ আক্রমণ করেছে রাশিয়া। আকাশ, সমুদ্র এবং স্থলভিত্তিক ১৮টি ক্ষেপণাস্ত্র ছুড়ে।
কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পপকো বলেন, স্বল্প সময়ে অনেকগুলো ক্ষেপণাস্ত্র আঘাত হানে। যদিও শত্রুপক্ষের অধিকাংশ হামলা প্রতিহত করেছে আমাদের দক্ষ যোদ্ধারা।
ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ থেকে সুরক্ষায় কিয়েভের বাসিন্দাদের সাময়িক সময়ের জন্য জানালা বন্ধ রাখার নির্দেশ দিয়ে সতর্ক করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.