ক্রেস্ট ও চেক বিতরণ: চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সোমবার সকালে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় চত্বর হতে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভায় হয়।
জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল।
‘বঙ্গবন্ধুর দর্শন-সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্যে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী, জয়নালপুর নারী উন্নয়ন সংস্থা সভাপতি ফরিদা খাতুন, নাইস খামার ব্যবসায়ী সমবায় সমিতির সদস্য জসীম উদ্দীনসহ অন্যরা।
উপজেলা সমবায় অফিসার শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমবায় অফিসায় মোঃ আকরাম হোসেন। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতারসহ বীর মুক্তিযোদ্ধাগণ, সমবায় অফিসের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ এবং বিভিন্ন সমবায় সমিতির সদস্যরা।
সফল সমবায়ী একজনকে এবং ৬টি সমবায় সমিতিকে ক্রেস্ট প্রদান করা হয়। অন্যদিকে, সমবায় সমিতির ছয়জন সদস্যকে এক লক্ষ টাকা করে ঋণের চেক প্রদান করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.