ক্রিকেট খেলবে চীন, সাহায্য করবে সিএবি

বিটিসি স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেটের দুনিয়ায় প্রবেশ করতে চায় চীন। আর সেই কাজ তারা করতে চায় সিএবি-র সহযোগিতায়। সোমবার চীনের কনসাল জেনারেল ঝা লুই গিয়েছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) অফিসে। সেখানে সিএবি-র সভাপতি অভিষেক ডালমিয়ার সঙ্গে কথা বলেন। আলোচনায় সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও যুগ্ম সচিব দেবব্রত দাসও ছিলেন।
চীনের চংকিং ক্রিকেট সংস্থা সিএবি-র সাহায্য চায়। তারা সিএবির সঙ্গে ক্রিকেট নিয়ে সমঝোতাপত্র সই করতে চায়। চীনের ক্রিকেটাররা কলকাতায় এসে ক্রিকেট শিখতে চান এবং অনুশীলন করতে চান।
অভিষেক ডালমিয়া জানিয়েছেন, চংকিং সিটিতে ক্রিকেটের উন্নতির জন্য আমাদের সাহায্য চাইছে চীন। আমরা বলেছি, সবরকম সহযোগিতা করব। আমরা চাই, ক্রিকেট সারা বিশ্বে ছড়িয়ে পড়ুক। চীন ক্রিকেট খেলতে চাইছে দেখে আমরা খুশি।
চংকিং ক্রিকেট সংস্থা ও সিএবি হাত মেলালে চীনের ক্রিকেটাররা কলকাতায় এসে প্রশিক্ষণ নিতে পারবেন, প্রদর্শনী ম্যাচ খেলতে পারবেন, বাংলার কোচেরা চীনে যেতে পারবেন, বাংলার ক্রিকেটাররাও চীনে যেতে পারবেন। অর্থাৎ, পশ্চিমবঙ্গের সঙ্গে চংকিংয়ের ক্রিকেট যোগাযোগ দৃঢ় হবে।
চীন এতদিন ব্যক্তিগত দক্ষতায় খেলার উপর গুরুত্ব দিত। তবে তারা বেশ কিছুদিন ধরে ফুটবল খেলছে, হকির দুনিয়াতেও প্রবেশ করেছে। এবার তারা ক্রিকেটেও ঢুকতে চাইছে। সিএবি সূত্র জানিয়েছে, চংকিংয়ের সঙ্গে তাদের সহযোগিতা নিয়ে এগোবার আগে কেন্দ্রীয় ক্রীড়া ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে নেয়া জরুরি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.