ক্যারিবিয় শিবিরে তাইজুলের হানা, ভাঙল ওপেনিং জুটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাগরপারে অবিশ্বাস্য জয়ের পর আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজ ঢাকা টেস্টে যেন আরও শক্তিশালী হয়ে দাঁড়াচ্ছে। মিরপুর হোম অব ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নামা ক্যারিবিয়দের ব্যাটিং দেয়াল যেন ভাঙতেই পারছিলেন না টাইগাররা।
দীর্ঘ প্রচেষ্টায় ম্যাচ শুরুর দেড় ঘণ্টার মাথায় এবার কাঙ্খিত আঘাত হেনেছে লেগ স্পিনার তাইজুল ইসলাম। দলীয় ৬৬ রানের মাথায় জন ক্যাম্পবেলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন তিনি। এখন পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ১ উইকেটে ৮৩ রান।
এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেশ দেখেশুনে খেলছিলেন ক্যাম্পবেল। আত্মবিশ্বাসী এ ক্যারিবিয় ব্যাটসম্যান ব্যক্তিগত ৩৬ রান করে ফিরেছেন। যেখানে ৪টি বাউন্ডারি ও একটি ছক্কাও হাকিয়েছেন। তাইজুলের শিকার থেকে বাঁচতে রিভিউও নিয়েছিলেন ক্যাম্পবেল। তবে এ যাত্রায় আর রক্ষা হয়নি তার। বল সরাসরি মিডেল স্ট্যাম্পে আঘাত হানে।
ক্যারিবিয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ ০-৩ ব্যবধানে জিতলেও আজ বৃহস্পতিবার টেস্ট সিরিজ বাঁচানোর লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। একদিকে ঝুঁকির মধ্যে থাকা সিরিজ, তার ওপর চোটে বিপর্যস্ত স্বাগতিকরা। তবুও আজ শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে উড়তে থাকা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে দীপ্ত টাইগাররা।
আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করছে বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভি।
দলের জন্য মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচের দুই দিন আগে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। আর ম্যাচ শুরুর আগ মুহূর্তে বাংলাদেশের জন্য আরেকটি ধাক্কা হলো- ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন ওপেনার সাদমান ইসলাম অনিক। চট্টগ্রামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি হাঁকানো সাদমান বেশ ভালো ফর্মেই ছিলেন।
এদিকে, সাকিবের বদলি হিসেবে দলে নেয়া হয়েছে সৌম্য সরকারকে। তবে সাদমানের বদলি হিসেবে নেয়া হয়েছে মোহাম্মদ মিথুনকে। এছাড়া মোস্তাফিজুর রহমানকে বসিয়ে নেয়া হয়েছে আবু জায়েদ রাহীকে।
বাংলাদেশ একাদশ:  মোমিনুল হক সৌরভ (অধিনায়ক),তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসাইন শান্ত,  মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট কীপার), মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও আবু জায়েদ চৌধুরী রাহী।
ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, শায়নে মোসেলে, এনক্রুমাহ বনার, কাইল মায়ার্স, জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া ডা সিলভা (উইকেট কীপার), রাহকিম কর্নওয়াল, আলজারি জোসিপ, জোমেল ওয়ারিক্যান ও শ্যানন গ্যাব্রিয়েল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.