কেসিসির নির্বাচনে জাপা প্রার্থীর ১৫ দফা ইশতেহার ঘোষণা

 

খুলনা ব্যুরো : খুলনা সিটিকে বাংলাদেশের শ্রেষ্ঠ নগরী হিসেবে গড়ে তোলার পাশাপাশি ১৫ দফা ইশতেহার দিয়েছেন কেসিসির জাতীয় পার্টি মনোনীত মেয়রপ্রার্থী এসএম শফিকুর রহমান(মুশফিক)। সোমবার দুপুরে তিনি খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন। এসময় তিনি বলেন, জাতীয় পার্টির শাসন আমলে হুসেইন মুহাম্মদ এরশাদ উন্নত নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, পাবলিক হল, জাদুঘর, সোডিয়াম লাইট, মেট্রোপলিটন শহর স্থাপনসহ খুলনাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার জন্য ১৯৮৪ সালে খুলনা পৌরসভাকে সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। এজন্য জাপা মনোনীত প্রার্থী হিসেবে তিনি খুলনার মানুষের কাছে ভোট আশা করছেন। বলেন, তিনি নির্বাচিত হলেই আধুনিক খুলনা গড়তে ভূমিকা রাখবেন এরশাদের আদর্শে।

ইশতেহার ঘোষণাকালে উপস্থিত জাতীয় পার্টির নেতৃত্বাস্থানীয়দের অনেকেই ছিলেন অনুপস্থিত। মুশফিকের প্রধান নির্বাচনী এজেন্ট তৈমুর হোসেন শাহীনসহ এসময় উপস্থিত ছিলেন, ইসমাইল খান টিপু, আশরাফুল ইসলাম সেলিম, মো: খলিলুর রহমান, এসএম আনিসুর রহমান, শাহরিয়ার নাজিম, আজগর হোসেন সাব্বির, শাহজাহান আলী সাজু, ইসরাফিল মোল্লা প্রমুখ।

এসময় তিনি ১৫ দফা ইশতেহার ঘোষণা করেন। তার ইশতেহারগুলোর মধ্যে রয়েছে- সুশাসন প্রতিষ্ঠা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, পরিকল্পনা ও পরামর্শক কমিটি গঠন, সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করা, মাদকাসক্তদের তবলীগের সাথী করা, প্রতিটি থানায় নিরাময় কেন্দ্র গড়ে তুলে ফ্রি চিকিৎসার মাধ্যমে মহানগরীকে মাদকমুক্ত নগরী গড়ে তোলা, নারী অধিকার প্রতিষ্ঠায় সহায়তা দেয়া, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, সড়ক উন্নয়ন ও বর্জ্য-বৃষ্টির পানি নিষ্কাশন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, সুইমিং পুল স্থাপন, পার্ক-চিড়িয়াখানা, উদ্যন ও বৃক্ষ সংরক্ষণ, নতুন আয়ের উৎস সৃষ্টি করা, শিক্ষাবৃত্তি ও গুনীজন সম্মাননা প্রদান, খেলাধূলার উন্নয়ন, শিল্পাঞ্চলের পুনরুজ্জীবন ও বেকারত্ব দূরকরনে পদক্ষেপ নেয়া এবং বিবিধ অংশে আরও চারটি প্রতিশ্রুতি রয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.