কৃষি বীজ নিয়ে অনিয়ম হলে আইনগত ব্যবস্থা নিবো – এমপি ইব্রাহীম

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: কৃষি বীজ নিয়ে কোনো রকম অনিয়ম ও দূর্নীতি হলে এবং প্রকৃত কৃষকরা সার,বীজ,কৃষি উপকরণ না পেয়ে কৃষক নয় এমন কাউকে কৃষি উপকরণ দিলে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন নোয়াখালী-১ (চাটখীল-সোনাইমুড়ী) আসনের এমপি এইচ এম ইব্রাহীম।
বৃহস্পতিবার সকালে সোনাইমুড়ী উপজেলা পরিষদে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে গম,ভুট্টা,সরিষা,সূর্যমুখী, মুগ ও খেঁসারি ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক স্যার বিতরণ উপলক্ষে প্রণোদনা কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি আরো বলেন,কৃষকদের মুখে হাসি ফুটলেই দেশের অর্থনীতির গতি সচল হবে। আগামীতে বৈশ্বিক খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। তখনো যেনো আমাদের কৃষকরা খাদ্য উৎপাদন বৃদ্ধির মাধ্যমে সংকট কাটিয়ে তুলতে পারে। সেজন্য দরকার প্রান্তিক কৃষকদের উৎপাদন বৃদ্ধিতে বিনামূল্যে কৃষি উপকরণ দেওয়া এবং তাদের পাশে দাঁড়ানো।
সোনাইমুড়ীর আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় এবং মুক্তিযোদ্ধাদের ইতিহাস জানানোর জন্যে মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে তাদের নিয়ে ভিডিও ডকুমেন্টস ও বই বানানো হবে বলেও জানান এমপি।
এসময় উপস্থিত ছিলেন,সোনাইমুড়ী পৌরসভা মেয়র ভিপি নুরুল হক চৌধুরী, উপজেলা আ.লীগ সভাপতি মুমিনুল ইসলাম বাকের,সাধারণ সম্পাদক আ.ফ.ম বাবুল বাবু,সহ-সভাপতি মাহফুজুর রহমান ভিপি বাহারসহ আরো অনেকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.