কূটনীতিকভাবে ব্যর্থ সরকার পাগলের মতো আচরণ করছে : ড. মোশাররফ

ঢাকা প্রতিনিধি: গত ৫১ বছরে দেশে বিদেশি কূটনীতিকদের প্রটোকল প্রত্যাহারের মতো কোনো ঘটনা ঘটেনি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। তিনি বলেন, এই সরকার কূটনীতিকভাবে ব্যর্থ হয়ে পাগলের মতো আচরণ করছে।
আজ বুধবার রাজধানীর বাড্ডায় সুবাস্তু টাওয়ারের সামনে পদযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিএনপির ১০ দফার প্রথম দফা সরকারের পদত্যাগ দাবি। তাই এই দাবি আদায় করতে হলে গণঅভ্যুত্থানের বিকল্প নেই। কারণ বিশ্বের কোনো স্বৈরাচার নিজে থেকে ক্ষমতা ছেড়ে দেয়নি। পাকিস্তানের স্বৈরশাসক আইয়ুব খান গণঅভ্যুত্থানে ক্ষমতা ছেড়ে দিতে বাধ্য হয়েছে। খালেদা জিয়ার নেতৃত্বে গণঅভ্যুত্থান সৃষ্টির মধ্যদিয়ে স্বৈরাচার এরশাদের পতন হয়েছে। আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নেই।
তিনি আরও বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বাংলাদেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে। নেতাকর্মীদের বলব, রাজপথে ফয়সালা করতে প্রস্তুতি নিন। এই সরকার আজকে দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। ডলার সঙ্কটের কারণে দেশের ব্যবসায়ীরা এলসি খুলতে পারছে না। দেশের গরীব মানুষ আরও গরীব হচ্ছে, মধ্যবিত্তরা গরীব হচ্ছে। এই অবস্থার পরিত্রাণ ঘটাতে পারবে না সরকার।’
ড. মোশাররফ হোসেন আরও বলেন, দেশে গণতন্ত্র নেই। দেশের মানুষ ভোট দিতে পারে না। এই সরকারের অধীনে অনুষ্ঠিত ভোটের প্রতি দেশের মানুষের কোনো আস্থা নেই। দেশের মানুষ ভোট দিতে চায়। কিন্তু দেশের মানুষের একটাই কথা এই সরকারের অধীনে কোনো ভোটে যাবে না তারা। বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। এই অবস্থায় সরকার বিভিন্নভাবে বিভ্রান্ত ছড়াতে পারে। সেদিকে কান না দিতে নেতাকর্মীসহ সবাইকে আহ্বান জানাই।
আজকের সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, রফিকুল ইসলাম বকুল, ডা. রফিকুল ইসলাম, কামরুজ্জামান রতন, তাবিথ আউয়াল, মফিকুল হাসান তৃপ্তি, বজলুল বাছিত আনজু, জিএম শামসুল হক, শামীম পারভেজ, ইশতিয়াক আজিত উলফাত, কৃষক দলের হাসান জাফির তুহিন, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের রাজিব আহসান, ছাত্রদলের সাইফ মাহমুদ জুয়েল, জাসাসের লিয়াকত শিকদার, মৎস্যজীবী দলের আবদুর রহিম তাঁতীদলের আবুল কালাম আজাদ, ওলামা দলের নজরুল ইসলাম তালুকদারসহ আরও অনেকে।
সমাবেশ শেষে বেলা সাড়ে তিনটায় কয়েক হাজার নেতাকর্মীর অংশগ্রহণে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। এই পদযাত্রা কর্মসূচি রামপুরা আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.