কুয়েটের ৬৯ কোটি ৪৬ লক্ষ টাকার রাজস্ব বাজেট

 

খুলনা ব্যুরো: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-১৯ অর্থ বছরের জন্য ৬৯ কোটি ৪৬ লক্ষ টাকার রাজস্ব বাজেট এবং ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৭০ কোটি ৪৭ লক্ষ টাকার সংশোধিত বাজেট অর্থ কমিটি কর্তৃক সিন্ডিকেটে অনুমোদনের জন্য সুপারিশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও অর্থ কমিটির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অর্থ কমিটির ৩৮তম সভা অনুষ্ঠিত হয়।

২০১৮-১৯ অর্থ বছরের মূল বাজেট ৬৯ কোটি ৪৬ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের পরিমাণ ৬৪ কোটি ৪৬ লক্ষ টাকা, নিজস্ব সূত্র হতে আয় ৫ কোটি টাকা। বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৪৫ কোটি ৪৪ লক্ষ টাকা, সরবরাহ ও সেবা খাতে ১৩ কোটি ৮০ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৬৫ লক্ষ টাকা, পেনশন খাতে ৩ কোটি টাকা, গবেষণা খাতে ৩৫ লক্ষ টাকা, মেরামত খাতে ৩০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ৪ কোটি ৯২ লক্ষ টাকা।

সভায় ২০১৭-১৮ অর্থ বছরের জন্য মোট ৭০ কোটি ৪৭ লক্ষ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন করা হয়। সংশোধিত ৭০ কোটি ৪৭ লক্ষ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের পরিমান ৬৪ কোটি ৫০ লক্ষ টাকা এবং নিজস্ব সূত্র হতে আয় ৫ কোটি ৯৭ লক্ষ টাকা।

সংশোধিত বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৪৩ কোটি ১৮ লক্ষ টাকা, সরবরাহ ও সেবা খাতে ১৩ কোটি ৬৫ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৬০ লক্ষ টাকা, পেনশন খাতে ৮ কোটি ৩৪ লক্ষ টাকা, গবেষণা খাতে ৩৫ লক্ষ টাকা, মেরামত খাতে ৩০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ৩ কোটি ৫ লক্ষ টাকা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.