কুষ্টিয়ায় এমএলএম কোম্পানী খুলে কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার-৮

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি এসবিএসএলের চেয়ারম্যানসহ আট জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১২।
শুক্রবার (২৬ আগস্ট) ঢাকার মিরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
শনিবার (২৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় র‍্যাব-১২ এর কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন: কোম্পানির চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন (২৯), ব্যবস্থাপনা পরিচালক মহসিন আলী (৩১), ফিন্যান্স ডিরেক্টর ইমরান হোসেন (২৮), কোম্পানির কর্মী মো. হাসান আলী (২৮), আব্দুল হান্নান (৪৩), মোস্তফা রাশেদ পান্না (৪৭), আইয়ুব আলী (২৮), ও হাফিজুর রহমান (২৮)।
মোহাম্মদ ইলিয়াস খান জানান, কুষ্টিয়ায় এসবিএসএল নামে ওই এমএলএম কোম্পানি গ্রাহকদের বেশি মুনাফার কথা বলে কয়েক কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যায়। কোম্পানিটির প্রতারণার ফাঁদে পড়ে নিঃস্ব হয়েছে প্রায় ৩০০ পরিবার। কুষ্টিয়া ছাড়াও ওই কোম্পানি ঝিনাইদহ, মাগুরা, যশোর, খুলনা, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলায় প্রতারণা করেছে। প্রতারণার জন্য তারা নিজস্ব ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে গ্রাহকদের বিভিন্নভাবে প্রলুব্ধ করে এক হাজার ২০০ টাকা দিয়ে কোম্পানির আইডি খুলতে বলে।
প্রতি আইডি থেকে প্রতিদিন ১০ টাকা ও আইডি বাবদ প্রদান করা ১২০০ টাকার সমমূল্যের পণ্য দেওয়ার আশ্বাস দেওয়া হতো। শুরুর দিকে কিছু গ্রাহক টাকা ও পণ্য পাওয়ার কারণে অনেকেই আইডি খুলতে উৎসাহিত হয়েছিল। এক সময় গ্রাহকদের লভ্যাংশের টাকা দিতে ব্যর্থ হয়ে আত্মগোপনে চলে যায় প্রতারক চক্র। এতে গ্রাহকরা টাকা হারিয়ে দিশেহারা হয়ে পড়ে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসবিএসএল কোম্পানির বিরুদ্ধে কুষ্টিয়ার মিরপুর ও কুমারখালী থানায় দুটি মামলা রয়েছে। এছাড়া কোম্পানির চেয়ারম্যান সাজ্জাদ হোসেনের বিরুদ্ধে দুটি চেক জালিয়াতির মামলা, ব্যবস্থাপনা পরিচালক মহসিন আলীর বিরুদ্ধে একটি চেক জালিয়াতি ও পাঁচটি স্ট্যাম্প জালিয়াতির মামলা এবং ফিন্যান্স ডিরেক্টর ইমরান হোসেনের বিরুদ্ধে দুটি চেক জালিয়াতির মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন গ্রেফতারকৃতরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুষ্টিয়া প্রতিনিধি মো. আলাউদ্দিন হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.