কিয়েভে স্কুলে রাশিয়ার ড্রোন হামলা, নিহত-৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভ অঞ্চলের একটি কারিগরি বিদ্যালয়ে রাশিয়ার ড্রোন হামলায় তিনজন নিহত হয়েছেন। গতকাল বুধবারের এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
দেশটির জরুরি পরিষেবাগুলো বলেছে, রাশিয়ার ড্রোন কিয়েভের প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণে একটি উচ্চ বিদ্যালয়ে আঘাত হানে। হামলায় দুটি ছাত্র আবাসনের দুটি তলা এবং একটি বিল্ডিং ‘আংশিকভাবে ধ্বংস’ হয়েছে যা পড়াশোনার জন্য ব্যবহৃত হতো।
কিয়েভের সামরিক প্রশাসন জানিয়েছে, হামলায় তিনজন নিহত ও সাতজন আহত হয়েছেন।
টেলিগ্রামে রাষ্ট্রীয় জরুরি পরিষেবা জানিয়েছে, তিনজন মারা গেছে, দুজন আহত হয়েছে এবং একজনকে উদ্ধার করা হয়েছে। চারজন সম্ভবত ধ্বংসস্তূপের নিচে রয়েছে।
স্থানীয় সময় সকাল ৭টার কিছু আগে স্কুলের ৩০০ বর্গমিটারের বেশি এলাকার আগুন নিভিয়ে ফেলা হয় বলেও জানিয়েছে জরুরি পরিষেবা।
বিভিন্ন সময় বেসামরিক স্থাপনায় হামলা চালিয়ে সাধারণ মানুষদের লক্ষ্যবস্তু বানাচ্ছে রাশিয়া, এমনটাই অভিযোগ ইউক্রেনের।
উল্লেখ্য, গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত ৩৯১ দিনের মতো চলছে দেশ দুটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুটির মধ্যে সংঘাত আরও বেড়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.