কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের বৃত্তির সনদপত্র ও অর্থ বিতরণে রাসিক মেয়র লিটন

রাসিক প্রতিবেদক: রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা-২০১৯ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও অর্থ বিতরণ করা হয়েছে।

আজ রোববার বিকেলে নানকিং দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির সনদপত্র ও অর্থ তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, দেশে এমন কোন ক্ষেত্রে নেই যেখানে উন্নয়ন হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। বাচ্চাদের স্কুল যাওয়ার জন্য প্রস্তুত করে দেওয়ার দায়িত্বও প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রমর চালুর মাধ্যমে নিয়েছে সরকার।

মেয়র আরো বলেন, প্রথম মেয়াদে মেয়র থাকাকালে রাজশাহীর উন্নয়ন যে জায়গায় নিয়ে গেছিলাম, মাঝে সেটি থমকে থাকে। সেটি কাটিয়ে উঠতে দ্বিতীয় মেয়াদে সময় লাগছে। রাজশাহীর উন্নয়নে ৬ থেকে ৮ হাজার কোটি টাকার উন্নয়ন কাজের যে প্রতিশ্রুতি নির্বাচনের আগে দিয়েছিলাম, সেটি অবশ্যই বাস্তবায়ন করবো।

রাজশাহীর সার্বিক উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প ফেব্রুয়ারি মাসে একনেক সভায় উঠতে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন দিলে রাজশাহীর ব্যাপক উন্নয়ন হবে। এ ব্যাপারে আমি সবার কাছে দোয়া চাই।

মেয়র আরো বলেন, নির্মল বায়ূর শহর হিসেবে রাজশাহী এখন বিশ্বব্যাপী স্বীকৃত। এই অর্জন ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে চাই। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন। আমরা সবাই মিলে রাজশাহীকে আরো সুন্দর ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।

রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, বৃত্তি পরিচালনা কমিটির আহ্বায়ক মোঃ গোলাম কিবরিয়া, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার।

এ সময় রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা-২০১৯ এ ৮৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার ৪৫জন শিক্ষার্থী অংশ নেন। এরমধ্যে বিভিন্ন গ্রেডে বৃত্তি পেয়েছে ২২৫জন শিক্ষার্থী।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.