কাশ্মিরে গোলাগুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় একজন মেজর-সহ মোট পাঁচ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। এছাড়া নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে নিহত হয়েছে ওই সন্দেহভাজন জঙ্গিদের আশ্রয়দাতাও। গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। আজ সোমবার (১১ অক্টোবর) এই সংঘর্ষের ঘটনা ঘটে।
গুলি বিনিময় কালে স্থানীয় একজন বাসিন্দাও গুরুতর আহত হয়েছেন। সকাল ৯টা পর্যন্ত সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় চলছে। আগাম খবরের ভিত্তিতে সোমবার ভোরে সুরানকোট এলাকায় তল্লাশি অভিযান শুরু করে বাহিনী। বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতি টের পেয়ে গোটা এলাকা ঘিরে ফেলা হয়।
অভিযানের একপর্যায়ে দু-পক্ষের মধ্যে তীব্র গুলির লড়াই শুরু হয়ে যায়। সেনা সূত্রে খবর, আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।
বৃহস্পতিবার শ্রীনগর জেলার সঙ্গম ইদগাহ এলাকায় ১১টা ১৫ নাগাদ বিচ্ছিন্নতাবাদীরা ওই দুই শিক্ষককে লক্ষ করে গুলি চালায়। দু’জনেরই মৃত্যু হয়।
তার আগে মঙ্গলবার সন্ধ্যায় শ্রীনগরের ইকবাল পার্কের কাছে পয়েন্ট ব্ল্যাক রেঞ্জ থেকে তাকে গুলি করে এক ব্যক্তিকে। তারপরই উপত্যকাজুড়ে বিচ্ছিন্নতাবাদী বিরোধী অভিযানে নামে ভারতীয় সেনারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.