কালীগঞ্জে ভূমিহীন ২৫০টি পরিবার পেল পাঁকা ঘর!

লালমনিরহাট প্রতিনিধি: মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন -ভুমিহীন পরিবারদের জমিসহ পাকাবাড়ি প্রদান। এ উপলক্ষে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আশ্রয়ণ প্রকল্প-২ এর ২৫০ টি পরিবারের হাতে জমির দলিলসহ পাকা বাড়ির সনদ হস্তান্তর করা হয়।
আজ রবিবার (২০ জুন) দুপুরে কালীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানে ভার্চুয়াল সংযুক্ত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
আনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপকারভোগী নাজমা বেগম, হারুন উর রশীদ, ফাতেমা বেওয়া। তারা প্রধানমন্ত্রীর জমিসহ পাকাবাড়ি পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, জীবনের একটি মাত্র আশা ছিল নিজের পাকা বাড়িতে ঘুমাতে আজ শেখ হাসিনা এ আশা পূরণ করেছে। আমাদের আর চাওয়ার কিছু নাই। আমরা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি তিনি যেন যুগ যুগ ধরে বেঁচে থাকেন।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার এদেশে কেউ গৃহহীন ও জমিহীন থাকবে না। সে লক্ষে ৩ লক্ষ ৭২ হাজার ৫৬২ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পাকাগৃহসহ জমিপ্রদান করছেন।
পাশাপাশি সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় বয়স্ক, বিধবা,স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধি, মাতৃত্বকালীন ভাতা ও প্রান্তিক জনগোষ্ঠির জন্য এককালীন অনুদান প্রদান করা হয়। যা গোটা বিশ্বে বিরল।
কালীগঞ্জ প্রান্তে উপস্থিত ছিলেন লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম মোমেন, উপজেলা নির্বাহী  কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরজু মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা মহসিন টুলু, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাবৃন্দ,সরকারি কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.