কালীগঞ্জে পদোন্নতি প্রাপ্ত এসিল্যান্ডকে বিদায়ী সংবর্ধনা 

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ মহোদয়ের বদলীতে একজন ভালো অফিসারের শুন্যতা হলো বলে এলাকার সর্বত্র আলোচনার বিষয় চলছে। তার কর্মকান্ডে নড়ে চড়ে বসে ভূমি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীরা।
অল্প সময়ে উপজেলা ভূমি অফিসকে দালাল ও দুর্নীতি মুক্ত ভুমি অফিস হিসেবে গড়ে তুলেছেন।
কর্মের প্রতি একাগ্রতা, সততা এবং সাহসীকতার প্রতীক ছিলেন তিনি। যোগদানের পর তিনি ভূমি ব্যবস্থায় কালীগঞ্জ উপজেলার আমূল পরিবর্তন এনেছেন নিজের কাজের প্রতি ভালোবাসা দিয়ে।
 ভূমি অফিসে সেবা গ্রহিতাদের ভোগান্তি কমিয়ে নাগরিক সেবা নিশ্চিত করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। আবু সাঈদ  মহোদয় এর পদোন্নতি বিদায় অনুষ্ঠানে ভূমি অফিসের নাজির জমির উদ্দিন তার বক্তব্যে এভাবেই নিজের অভিব্যাক্তি প্রকাশ করেন।
তিনি আরও বলেন পদোন্নতি পেয়ে কালীগঞ্জ থেকে আবু সাঈদ মহোদয় বিদায় নিয়ে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করবেন।
দালাল মুক্ত ভূমি অফিস গঠনের লক্ষে বিভিন্ন পদক্ষেপ নেন তিনি। জনসচেতনার জন্য বিভিন্ন সেবা সংক্রান্ত নিযমাবালীর লিফলেট বিতরন, সিটিজেন চার্টার, অভিযোগ বক্স, হেল্প ডেস্কসহ নানা প্রকল্প চালু করেন তিনি।
ভূমি অফিসের সেবার মান বৃদ্ধির জন্য কর্মকর্তাদের নিদের্শ দেন। কর্মকতারাও কর্মকান্ডের সাথে একাত্ত্বতা প্রকাশ করেন।
সংবর্ধনা অনুষ্টান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজ বুধবার(১৩ নভেম্বর ) দুপুরে উপজেলা ভূমি অফিসে এ সভার আয়োজন করা হয়।
বিদায় অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান।কানুনগো আঃ রশিদের সঞ্চালনায় বিদায়ী সংবর্ধনায় আরো বক্তব্যে রাখেন, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান বিটিসি নিউজকে বলেন, আবু সাঈদ যোগদানের পর ভূমি বিষয়ে যেসব সেবা প্রদান করেছেন তা সত্যিই অতুলনীয়। উনার মেধা, দক্ষতা ও অক্লান্ত পরিশ্রমে এই অফিসের আশেপাশ দালাল চক্রের হাত থেকে সাধারণ জনগণ মুক্তি পেয়েছে।
বিদায়ী এসিল্যান্ড বলেন, আমি প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে কাজ করেছি। যথা সাধ্য চেষ্টা করেছি সরকারের অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার। মানুষ তার কাম্যর মধ্যে দিয়ে চিরজীবন বেঁচে থাকে, আমিও আমার কর্ম দিয়ে আপনাদের মাঝে বেঁচে থাকতে চাই।
পাশাপাশি ভূমি অফিসের সেবা মানুষের দৌড় গোড়ায় নির্বিঘে পৌঁছে দেয়ার চেষ্টা করেছি। সকলে যাতে ভূমি অফিসের সেবা শতভাগ পায় তার প্রচেষ্টা করেছি।
এসব কর্ম বাস্তবায়ন করতে আপনাদের আন্তরিক সহযোগীতায় ছিল আমার প্রেরণা।
 তিনি আরো বলেন,আপনারা যারা আমার সেবাগ্রহিতা ছিলেন আপনাদের সহযোগিতার কথাও কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।
সবশেষে আমার ত্রুটিগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনারা সকলে ভাল থাকবেন। আপনাদের সকলের নিকট দোয়া প্রত্যাশী। বর্তমান উপজেলা ভূমি অফিসের দায়িত্বে থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.