কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের ভর্তি, দুই দিনের চিকিৎসা নিয়েছেন ৫জন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে গতকাল সোমবার নাদিম মিয়া (২৫) নামের এক রোগী গতকাল সোমবার কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।  গত কয়েকদিনে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন চিকিৎসা নিয়েছেন। তারা ঢাকা থেকে আক্রান্ত হয়ে এলাকায় এসেছেন বলে জানা যায়।

নাদিম মিয়া কসবা উপজেলার আকছিনা গ্রামের বাসিন্দা। এ ছাড়াও ডেঙ্গু আক্রান্ত হয়েছেন কসবা উপজেলা একটি বে-সরকারি ক্নিনিকের প্যাথলজিষ্ট গোবিন্দপুর গ্রামের বাসিন্দা মেহেদী হাসান (৩০)। চান্দাইসার গ্রামের অবিদ হোসেন (১৬) একই গ্রামের যুবায়ের খান (২১), কসবা পৌর শহরের কল্যাণসাগর পাড় এলাকার সানি (৩৫) ও ধর্মপুর গ্রামের পারভেজ মিয়া।

কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কে.এম.হুমায়ুন কবির বিটিসি নিউজকে বলেন, একজন হাসপাতালে ভর্তি হয়েছে। অন্যদের চিকিৎসা দেয়া হয়েছে। তবে আক্রান্তরা বেশীর ভাগই ঢাকা থেকে এসেছে।

অপরদিকের উপজেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনামুলক একটি সভা  গতকাল সোমবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন। সভায় উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রসাশনের উদ্যোগে, ডেঙ্গু প্রতিরোধে সচেতনামুলক একটি বর্ণাঢ্য শোভাযাত্রা  আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও সকাল সাড়ে ১০টায় একযোগে পুরো উপজেলা পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.