কসবায় সাব-রেজিস্ট্রার কার্যালয়ে মানববন্ধন ও অনিদিষ্ট কালের জন্য কর্ম বিরতি

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া কসবায় সাব-রেজিস্ট্রার কার্যালয়ে আজ বুধবার দলিল রেজিষ্ট্র না করে অনিদিষ্ট কালের জন্য কর্ম বিরতি পালন শুরু করেছে রেজিস্ট্রিশেন পরিবারের সদস্যরা।
দলিল রেজিস্ট্রি না হওয়ায় জমির ক্রেতা-বিক্রেতাদের ভোগান্তি পোহাতে হয়েছে। দলিল রেজিস্ট্রি না করেই ফিরে যেতে হয়েছে তাদের কে। চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রারকে দায়িত্ব চলাকালীন সময়ে শারিরীক মারধোর ও লঞ্ছিত করার প্রতিবাদে এ কর্ম বিরতি হয়েছে।
একই সাথে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে আজ বুধবার বিকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । এতে সাব-রেজিস্ট্রার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, নকল নবিশ ও দলিল লিখকরা অংশ নিয়েছে।
সাব-রেজিস্ট্রার  কার্যালয় সূত্রে জানা গেছে, চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রার মো.ইউসুফ আলীকে গত মঙ্গলবার   বিকালে তাঁর এজলাশ কক্ষে সরকারি দায়িত্বপালনকালে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো.আবুল হায়াত শারীরিক ভাবে লাঞ্ছিত ও মোবাইল ফোন ছিনিয়ে নে।
পরে তাঁর নির্দেশে দুষ্কৃতিকারীরা পরিকল্পিত ভাবে হকি স্টিক ওদেশীয় অস্র দিয়ে মারধোর করে। এতে গুরুতর আহত হয় সাব-রেজিস্ট্রার মো, ইউসুফ আলী। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ  ঘটনার প্রতিবাদে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন ও বাংলাদেশ দলিল লিখক সমিতি তীব্র নিন্দাজানায়। তারই সাথে আজ বুধবার থেকে অনিদিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করেছে।
কসবা সাব-রেজিস্ট্রার কার্যালয়ে দুপুর ১২টার পর থেকে দলিল রেজিষ্ট্রি বন্ধ করে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা ও কর্মচারীরা। এ কারনে জমির ক্রেতা ও বিক্রেতারা দলিল রেজিষ্ট্রি নাকরেই ফিরে যেতে হয়েছে। দলিল রেজিষ্ট্রি করতে আসা মো. বাছিরমিয়া বলেন, কর্ম বিরতির কারনে দলিল রেজিষ্ট্রি না করে ফিরে যেতেহয়েছে।
এ দিকে সাব-রেজিস্ট্রিারকে মারধোরও লাঞ্ছিত করার প্রতিবাদে দুষ্কৃতিকারীদের গ্রেপ্তারের দাবীতে  সাব-রেজিস্ট্রার কার্যালয়ের সামনে প্রায় ৩০ মিনিট ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
কসবা দলিল লিখক সমিতির সভাপতি মো. ফরিদ মিয়া বলেন, সাব-রেজিস্ট্রার তাঁর দায়িত্ব পালন কালে শারিরীক ভাবে মারধোর ও লাঞ্ছিত হওয়ায় তীব্র নিন্দা জানাচ্ছি। পাশা-পাশি ঘটনার সাথে 
জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করছি। তাছাড়াও রেজিষ্ট্রেশন পরিবারের কর্ম বিরতির সাথে একমত পোষন করছি।
কসবা সাব-রেজিস্ট্রার কার্যালয়ের সাব-রেজিস্ট্রার রায়হান মিয়া বলেন, শিবগঞ্জে সাব-রেজিস্ট্রার এজলাশ কক্ষে মারধোরের শিকার হয়েছে। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ঘটনার প্রতিবাদে সারাদেশে কর্মবিরতি পালন চলছে এবং মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। কর্মবিরতির কারনে দলিল রেজিষ্ট্রি করা হচ্ছে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.