কসবায় মহান ভাষা দিবস পালিত, দিনব্যাপী ২১ শে বইমেলা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান ভাষা দিবস । এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সংগঠন। বিভিন্ন অনুষ্ঠানাদির পাশাপাশি দিনব্যাপী বই মেলা অনুষ্ঠিত হয়।

অক্ষরে অক্ষত’ বোধে জাগ্রত- এ প্রতিপাদ্যে গত বৃহস্পতিবার উপজেলার খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিভা সাহিত্য সাংস্কৃতিক সংগঠন ও খাড়েরা ইউনিয়ন ছাত্র যুব সংগঠনের উদ্যোগে এ বই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় ৫টি ষ্টল বসে। ষ্টলে বিভিন্ন বরেন্য লেখকদের বইয়ের পাশাপাশি খাড়েরা গ্রামের উদিয়মান দুই তরুন লেখক লোকমান হোসেন পলার “শান্তির পথে” ও তারেকুর রহমানের  “নীল পারুল” ২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এই দুটি বই অমর একুশে বইমেলায়ও স্থান পেয়েছে বলে জানায় লেখকগন। এ ছাড়াও মেলায় ৩১৫ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করেন আলোকিত মানুষ নামে একটি সামাজিক সংগঠন।

বইমেলা উদ্বোধন করেন কসবা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল করিম। যুদ্বাপরাধ ট্রাইবুনালের অতিরিক্ত পুলিশ সুপার খাড়েরা গ্রামের কৃতি সন্তান উবায়দুল হক বিপিএম’র সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা প্রেসকাব সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও কলাম লেখক মো.সোলেমান খান, বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল আলম নিপন, দৈনিক কালের ছবি পত্রিকার সম্পাদক হাসান আল মামুন ও খাড়েরা মোহাম্মাদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারেক আহাম্মেদ।

অনুষ্ঠান পৃষ্টপোশকতায় ছিলেন বিশ্ব বাংগালী সংসদের বাংলাদেশ অংশের সভাপতি লোকমান হোসেন পলা ও তারেকুর রহমান। অনুষ্ঠানে শিক্ষক- শিক্ষার্থী- অভিভাবক, সাংবাদিক সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.