কসবায় ড্রেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে অভিযান ও জরিমানা। আইন অমান্যকারী উপজেলার সকল ড্রেজার মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নেয়া হচ্ছে। তারই অংশ হিসেবে গত বুধবার দুপুরে উপজেলার বিনাউটি ইউনিয়ন ও কসবা পশ্চিম ইউনিয়নে মোবাইল কোর্টের মাধ্যমে মালামাল জব্দসহ জরিমানা করার সংবাদ পাওয়া গেছে।
তিনলাখপীর এলাকার  চলমান একাধিক অবৈধ ড্রেজার মেশিন ও মালামাল মোবাইল কোর্টের মাধ্যমে জব্দ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের নেতৃত্বে ৪ জন ম্যাজিস্ট্রেট । এই সময় সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর হোসন, পুলিশ, সাংবাদিকসহ জনপ্রতিনিধিরা এবং এলাকার শত শত জনগণ উপস্থিত ছিলেন।
কসবায় ছিল অবৈধ বালু উওোলনের লম্বা মিছিল। জানা যায়, এই অবৈধ ড্রেজার দিয়ে দীর্ঘ দিন ধরে বালু উত্তোলন চলে আসছে । দেখা গেছে বালু উত্তোলনকৃত জমি গুলোতে প্রায় ৫ থেকে ৮শ ফুট গভীরতার সৃষ্টি হয়। এতে করে হুমকির মুখে পড়ে ফসলি জমি।  পাশের জমি ভেঙ্গে গিয়ে ক্ষতিসাধিত হচ্ছে কয়েক শতাধিক ফসলি জমি।
কসবা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম বিটিসি নিউজকে জানান, পরিবেশ রক্ষায় উপরের  নির্দেশনায় উপজেলার সকল অবৈধ ড্রেজার এবং মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। তিনি আরও বলেন; উপজেলার সকল অবৈধ ড্রেজার অপসারনে অভিযান অব্যাহত থাকবে।
একই দিনে কসবা পশ্চিম ইউনিয়নে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উওোলনের অপরাধে আকছিনা গ্রামের প্রভাবশালী মিলন মিয়া নামে এক ব্যক্তিকে ১লাখ টাকা জরিমানা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.