কসবায় আনন্দঘন পরিবেশে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: “প্রজন্ম হোক সমতার-সকল নারীর অধিকার” এ প্রতিপাদ্যে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আজ রোববার (৮ মার্চ) আনন্দঘন পরিবেশে নানা কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস।
উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে দিবসটি পালনে কর্মসূচীর মধ্যে ছিলো বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা। অনুষ্ঠানের শুরুতে মহিলা বিষয়ক বিষয়ক কার্যালয়ের পক্ষ থেকে অতিথি সহ উপস্থিত সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক ফারজানা’র সভাপতিত্বে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান, সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা, কসবা মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো.তসলিম মিয়া, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার, উপজেলা ইঞ্জিনিয়ার এটিএম রবিউল আলম, কসবা টি.আলী ডিগ্রী কলেজ প্রভাষক হাসিনা জান্নাত। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক ফারজানা । সঞ্চালনায় ছিলেন কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শারমিন সুলতানা।
অনুষ্ঠানে অতিথিগন বলেন; সকল বাধা পেরিয়ে এগিয়ে চলছে নারীরা। নারীদের প্রতি মানুষের যে সহিংস মনোভাব তা মন থেকে দুর করতে হবে। যুগ যুগ ধরে নারীরা অধিকার আদায়ের আন্দোলনের করে যাচ্ছে। নারী-পুরুষ সমতা অর্জনে সকলকে মানবিক দৃষ্টিভংগী থেকে কাজ করতে হবে। বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে পাশাপাশি নানামুখী কর্মসূচী গ্রহন করছেন। আন্তর্জাতিক নারী দিবসে নারী-পুরুষের অসমতা দূর হয়ে সমতার দরজা খুলুক সবার জন্য।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.