কলকাতায় গড়ে উঠতে চলেছে বিশ্বমানের পার্কিং প্লাজা

কলকাতা (ভারত) প্রতিনিধি: কলকাতার পুরসভার মেইন বিল্ডিং সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় যেতে গেলে পার্কিং নিয়ে বিরাট সমস্যায় পরতে হয় নতুবা যত্রতত্র পার্কিং এর জন্য হয়রানি হতে হয়।সার্বিক ভাবে প্রায় গুরুত্বপূর্ণ সব জায়গার অবস্থাটা একই রকম।
সম্প্রতি কলকাতার পুরসভার তরফ থেকে একটি সিদ্ধান্ত গৃহীত হয় যে,পুরসভার পূর্বদিক বরাবর ও হাওড়ার স্ট্র্যাণ্ড ব্যাঙ্ক রোড, মল্লিকবাজার ফুল মার্কেট সহ যাদবপুর ৮বি বাস স্ট্যান্ড প্রভৃতি গুরুত্বপূর্ণ জায়গায় হতে চলেছে বহুতল পার্কিং লট।
পার্কিং বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক বোর্ডের সদস্য শ্রী দেবাশিস কুমার বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং শহরের রাস্তাকে দৃস্টিনন্দন করে তুলতেই বিভিন্ন জায়গায় মাল্টি লেভেল কারপার্কিং করার কথা ভেবেছি। পুলিশের সাথে যৌথ পরিদর্শন করে জায়গা গুলো চিহ্নিত করা হয়েছে।
এক ডেলিভারি বয়ের কথায়,কলকাতার অনেকটা রাস্তা জুড়ে পার্কিং করা থাকে গাড়ি।অপরিসর রাস্তায় পার্কিং হলে রাস্তা আরো সরু হয়ে যায়। এর মধ্যে দিয় গাড়ি বাইক চালাতে খুব অসুবিধা হয়।
পুরসভার এক আধিকারিক বলেন খুব শীঘ্রই আমরা কাজ শুরু করে দেব। টেন্ডার ডাকার কাজ প্রায় সম্পূর্ণ। রাজ্য সরকার ও পুর্তদফতরের কাছে যেসব অকেজো জমি আছে তা মোমুটিভাবে চিহ্নিত করা হয়ে গেছে।পরিবেশ আদালত ও হেরিটেজ কমিশনকে মান্যতা দিয়েই শুরু হয়ে যাবে এই কাজ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.