কর্মচারী নিয়োগে অনিয়ম: ডিজির প্রতিনিধির বিরুদ্ধে অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদরাসায় নীতিমালা তোয়াক্কা না করে কর্মচারী নিয়োগের জন্য সুপারিশ করায় মাদ্রাসা নিয়োগ বোর্ডে মহাপরিচালক এর প্রতিনিধি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা.মো.নুরাল্লাহসহ ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
আটোয়ারী উপজেলার মৃত মনজুর আলীর ছেলে আনছারুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার (২৩ মার্চ) জেলা প্রশাসক বরাবর অভিযোগটি দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, মাদরাসা পরিচালনা কমিটি অনুমোদনের জন্য অধ্যক্ষ মাও. আব্দুল মতিন সরকার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের কাছে ২০২২ সালের ১৮ জানুয়ারী আবেদন করেন।
বোর্ড যাচাই-বাছাই করে এডহক কমিটির মেয়াদ শেষের ৯ দিন পূর্বে নির্বাচন করেছেন মর্মে গভর্নিং বডি গঠন প্রক্রিয়া সঠিক না হওয়ায় সভাপতিসহ গভর্নিং বডি অনুমোদন বাতিল করে পত্র জারি করেন এবং অধ্যক্ষকে পুনরায় এডহক কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে নির্দেশনা দেন।
কিন্তু এডহক কমিটির জন্য আবেদন না করে অধ্যক্ষ কৌশলে ২০২১ সালের ১৪ জুলাই এডহক কমিটির প্রজ্ঞাপন স্মারক ব্যবহার করে অনুরুপ জাল কাগজ সৃষ্টি করে ২০২১ সালের ১৪ আগস্ট এডহক কমিটির অনুমোদন দেখিয়ে পুনরায় পরিচালনা কমিটি অনুমোদনের জন্য ২০২২ সালের ২১ জুলাই শিক্ষা বোর্ডে আবেদন করেন।পরবর্তীতে বোর্ড কর্তৃপক্ষ ২০২২ সালের ২৯ আগস্টে কমিটি অনুমোদন দেন।
অভিযোগে আরো উল্লেখ করেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নীতিমালায় উল্লেখ আছে নিকট আত্মীয় প্রার্থী থাকলে নিয়োগ কমিটিতে থাকা যাবেনা। অথচ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগের জন্য নির্বাচিত করা হয় মোবারক আলীর ছেলে মোহাম্মদ আলীকে।
ওই প্রার্থীর বড় ভাইয়ের শশুর আব্দুল মতিন সরকার নিয়োগ কমিটির সদস্য সচিব ও আরেকজন সদস্য সিরাজুল ইসলামের মামাত ভাই।বিষয়গুলো ডিজির প্রতিনিধির দেখার দায়িত্ব থাকলেও অর্থের বিনিময়ে কোন কিছু না দেখে নিয়োগের জন্য নির্বাচিত করে মাদ্রাসা নিয়োগ বোর্ডে মহাপরিচালক এর প্রতিনিধি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক  ডা.মো.নুরাল্লাহ।
বাদী আনছারুল ইসলাম জানান, এডহক কমিটি দিয়ে নিয়োগসহ বিভিন্ন অনিয়মের কারনে নিয়োগ বাতিলের আবেদন করেছি। সব অভিযোগ অস্বীকার করেছেন অধ্যক্ষ আব্দুল মতিন সরকার ও ডিজির প্রতিনিধি ডা. মো.নুরাল্লাহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.